কাঙ্গানা-হৃত্বিক দ্বন্দ্বের অবসান?

প্রায় চার মাসেরও বেশি সময় ধরে হৃত্বিক রোশান এবং কাঙ্গানা রানাউতের রেষারেষির অবসান ঘটতে চলেছে শেষ পর্যন্ত। দু’পক্ষই মনে করছেন, ‘যথেষ্ট’ হয়েছে, এখানেই হোক লড়াইয়ের সমাপ্তি।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 April 2016, 08:35 AM
Updated : 29 April 2016, 08:35 AM

বিগত কয়েক বছরের মধ্যে বলিউডের ইতিহাসে অন্যতম বিস্ময়কর ঘটনা ছিল কাঙ্গানা-হৃত্বিকের রেষারেষি। মৌখিকভাবে অপদস্থ করা থেকে শুরু করে আইনের আশ্রয়-- একে অপরকে ঘায়েল করার বেলায় কেউই কারও চেয়ে কম যাননি।

কাঙ্গানা যতবার দাবী করেছেন হৃত্বিকের সঙ্গে তার প্রেমের কথা, হৃত্বিক ততবারই করেছেন অস্বীকার। হঠাৎ পুরো ঘটনার মোড় ঘুরিয়ে দেয় ফাঁস হওয়া এক ছবি।

ছবি ফাঁস হবার পরই কাঙ্গানা-হৃত্বিক বিতর্ক উস্কে ওঠে আরেকবার। ছয় বছর আগে তোলা একটি পার্টির ছবিতে দেখা যায়, হৃত্বিক অন্তরঙ্গ হতে চেষ্টা করছেন কাঙ্গানার সঙ্গে। ছবিটি হতে পারতো কাঙ্গানার দাবীর পক্ষে শক্ত প্রমাণ, কিন্তু ‘মিড ডে’-তে ছবিটি প্রকাশের পরদিনই প্রকাশ হয় সে পার্টির আরও বেশ কিছু ছবি এবং জানান হয়, ছবিটিতে ছিলেন আরও একজন। অর্জুন রামপালের বাড়ির পার্টিতে ফটোশপ করে সেই ব্যক্তিকে সরিয়ে দেওয়া হয় ছবি থেকে।

এক বছরেরও বেশি সময় হয়ে গিয়েছে বিচ্ছেদের, তবুও সাবেক স্বামী হৃত্বিককে ঠিকই সমর্থন জানিয়েছেন সুজান খান। সেদিনের  পার্টিতে হৃত্বিকের সঙ্গে তোলা তার নিজের একটি ছবিসহ সুজানটুইটারে লেখেন, “ফটোশপ করা ছবি এবং বানোয়াট গল্পগুলো সবসময়ই বিশ্বাসযোগ্য হয়। সবাইকে জানানোর জন্য আরেকটি ছবি দিলাম। এই ব্যাপারে আমি হৃত্বিককে সমর্থন করছি।”

ছবিটি ফাঁস হওয়ার তিন দিন পর কাঙ্গানার মুখে শোনা গেছে ভিন্ন সুর। কাঙ্গানার পক্ষ থেকে প্রকাশিত সেই বিবৃতিতে বলা হয়, বন্ধুদের অনুরোধে এই লড়াইয়ের এখানেই অবসান ঘটাতে চান তিনি।

কাঙ্গানার আইনজীবী রিজওয়ান সিদ্দিকি গণমাধ্যমকে বলেন, “আমরা সবাইকে জানাতে চাই যে কাঙ্গানারকয়েকজন বন্ধু এ বিষয়টির দায়িত্ব নিয়েছেন এবং তারা চাচ্ছেন পুরো ব্যাপারটি সুন্দরভাবে মিটমাট করে ফেলতে।”

একই বক্তব্য দিয়েছেন হৃত্বিকের আইনজীবীও। উভয় পক্ষ সিদ্ধান্ত নেন, এই বিষয়ে গণমাধ্যমের সামনে আর কথা বলবেন না তারা।

কাঙ্গানা-হৃত্বিকের রেষারেষি শুরু হয় চলতি বছরের শুরুর দিকে, যখন হৃত্বিককে ‘সাবেক প্রেমিক’ বলে বসেন কাঙ্গানা। এরপর কাঙ্গানার এই মন্তব্যকে কেন্দ্র করে মার্চে তাকে একটি আইনি নোটিশ পাঠিয়ে ক্ষমা চাইতে বলেন হৃত্বিক। এরপর হৃত্বিককে পাল্টা নোটিশ পাঠান কাঙ্গানা, জনসম্মুখে অপমান করার অভিযোগে।

শোনা যায়, ‘কাইটস’ এবং ‘কৃশ থ্রি’তে একসঙ্গে কাজ করার পর প্রেমে জড়ান হৃত্বিক-কাঙ্গানা। তবে হৃত্বিকের আইনজীবীদের দাবী, তাদের মধ্যে কখনই প্রেম ছিল না।