হৃত্বিক-কাঙ্গানার অন্তরঙ্গ ছবি কি নকল?

হৃত্বিক রোশান, কাঙ্গানা রানাওয়াতের বিবাদ নতুন মোড় নিয়েছে সম্প্রতি। ছ’বছর আগে প্রকাশিত কাঙ্গানা রানাওয়াত এবং হৃত্বিক রোশানের ‘ঘনিষ্ঠ’ এক মূহুর্তের ছবি ফাঁস হয়ে যায় বৃহস্পতিবার, যেখানে হৃত্বিক পেছন থেকে আলিঙ্গন করে আছেন কাঙ্গানাকে। হৃত্বিকের জন্য এই ছবি কিছুটা অস্বস্তির কারণ হয়ে দাঁড়ায়, কেননা তিনি বরাবরই দাবী করে এসেছেন কাঙ্গানার সঙ্গে তার সম্পর্ক ‘পেশাদারিত্ব’ বাদে আর কিছু নয়। তবে, এবার হৃত্বিক কিছুটা স্বস্তির নিশ্বাস ফেলতেই পারেন, কেননা হিন্দুস্তান টাইমস বলছে, ফাঁস হওয়া ছবিটি সুকৌশলে ফটোশপ করা।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 April 2016, 02:51 PM
Updated : 27 April 2016, 03:42 PM

ছয় বছর আগে ‘কৃশ থ্রি’ সিনেমা একসঙ্গে পর্দা জুটি হিসেবে অভিনয় করেছেন হৃত্বিক এবং কাঙ্গানা। সিনেমার কাজ শুরু হওয়ার আগে অভিনেতা আর্জুন রামপালের বাড়িতে এক পার্টিতে আমুদে পরিবেশে তোলা হয় ছবিটি।

প্রথম ফাঁস হওয়া ছবিটিতে দেখা যায়, পার্টিতে অন্যদের থেকে কিছুটা দূরে সরে নিজেরা ব্যক্তিগত সময় কাটাচ্ছেন কাঙ্গানা-হৃত্বিক। কাঙ্গানার দাবী অনুসারে হৃত্বিকই যে তার ‘সাবেক’-- সে দাবির দিকেও তাই পাল্লা ঝুঁকে গিয়েছিল। কিন্তু সম্প্রতি নতুন করে যে ছবিটি বেড়িয়েছে, সেটিতে কাঙ্গানার ঠিক পেছনেই একটি হাত দেখা যাচ্ছে। বিভিন্ন পত্রিকা, সাময়িকী এবং সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোয় যে ছবি ফাঁস হয়ে গিয়েছিল সেখানে এরকম কোন হাতের অস্তিত্ত্ব ছিলো না। অর্থাৎ, পার্টিতে কোনোরকম ব্যক্তিগত সময় কাটাননি এই দুই তারকা। তাদের পেছনেই উপস্থিত ছিলেন আরও একজন ব্যক্তি।

এমনকি সম্প্রতি প্রকাশিত আসল ছবিটির সঙ্গে বেড়িয়েছে সে পার্টির আরও বেশ কিছু ছবি, যেখানে দেখা যাচ্ছে আর্জুন রামপাল, দিনো মোরিও এবং আভিষেক কাপুরের মতো বলিউড তারকাদের। এমনকী সে পার্টিতে ছিলেন হৃত্বিকের সাবেক স্ত্রী সুজানাও।

কাঙ্গানার এহেন দাবীকে ‘অযৌক্তিক’ আখ্যা দিয়ে একটি সূত্র হিন্দুস্থান টাইমসকে বলেছে, “হৃত্বিকের সঙ্গে তার ‘কিছু’ ছিল সেটা প্রমাণ করার বেপরোয়া চেষ্টায় অবিশ্বাস্য কাজ করে বসেছেন কাঙ্গানা। তিনি নিজের দাবী প্রমাণে পার্টির বিকৃত একটি ছবি ব্যবহার করেছেন। সে পার্টিতে সবাই সবাইকে জড়িয়ে ধরেছে এবং একসঙ্গে ছবিও তুলেছে। আর ওই ছবিতেই তিনি জোর প্রমাণ করতে চেয়েছেন হৃত্বিকের সঙ্গে একসময় তার সম্পর্ক ছিল।”

‘আসল’ ছবি প্রকাশের প্রায় সঙ্গে সঙ্গেই যোগাযোগ করা হয় কাঙ্গানার আইনজীবি রিজওয়ান সিদ্দিকির সঙ্গে। তিনি বলেন, “আমরা হৃত্বিকের তথ্যসূত্র দেখে বিরক্ত হয়ে গেছি। তাকে অথবা তার আইনজীবীকে একটি যথাযথ বিবৃতি দিতে বলুন। যদি ছবিটি ফটোশপ করা হয়ে থাকে, তবে যে সূত্র এটা দাবী করেছে তাকে সবার সামনে আসতে বলুন।”

দুজনের বিবাদের সূত্রপাত হয় এ বছরের জানুয়ারিতে, যখন কাঙ্গানা এক সাক্ষাৎকারে হৃত্বিককে সম্বোধন করেন তার ‘সাবেক প্রেমিক’ হিসেবে। ২৯ বছর বয়সী অভিনেত্রীর দাবীকে অস্বীকার করে সেবার হৃত্বিক জানান, কাঙ্গানার চাইতে একজন পোপের সঙ্গে সম্পর্ক গড়তে স্বাচ্ছন্দ্যবোধ করবেন তিনি। দ্রুতই ব্যাপারটি গড়ায় আদালত পর্যন্ত, যখন হৃত্বিক 

আনুষ্ঠানিকভাবে কাঙ্গানাকে তার কাছে ক্ষমা চাইতে বলে একটি আইনি নোটিশ পাঠান। তবে কাঙ্গানাও চুপ ছিলেন না, ‘কুইন’ তারকা নিজেই আরও একটি আইনি নোটিশ পাঠিয়েছেন হৃত্বিককে।