ট্রাম্পের সমালোচনায় এবার প্রিয়াঙ্কা

বিতর্কিত মন্তব্যের কারণে এরমধ্যেই বিশ্ববাসীর কাছে তীব্র সমালোচনার শিকার হয়েছেন মার্কিন প্রেসিডেন্ট পদপ্রার্থী ডোনাল্ড ট্রাম্প। এবার তার বিরূদ্ধে মুখ খুললেন ভারতীয় অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়াও।

গ্লিটজ ডেস্কআইএএনএস/বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 April 2016, 12:46 PM
Updated : 27 April 2016, 12:47 PM

বর্ণবাদী মন্তব্য করার পাশাপাশি মার্কিন মুলুকে মুসলমান নাগরিকদের বসবাস নিষিদ্ধ করা উচিত এমন মন্তব্য করে সমালোচনার তুঙ্গে পৌঁছে যান রিপাবলিকান দলের এই প্রেসিডেন্ট প্রার্থী।

ট্রাম্পের সমালোচনায় মুখর হন জর্জ ক্লুনি, মাইলি সাইরাস, হুপি গোল্ডবার্গের মতো তারকারা। তার নিন্দা করতে ছাড়েননি মার্কিন অভিনেতা স্যামুয়েল এল জ্যাকসনও। এবার টাইম ম্যাগাজিনের প্রভাবশালী ১০০ জনের তালিকায় স্থান পাওয়ার পর সম্প্রতি এই তারকাদের সঙ্গে গলা মিলিয়েছেন প্রিয়াঙ্কাও।

টাইমের অনুষ্ঠানে এসে প্রিয়াঙ্কা বলেন, “আমার শুধু মনে হয়, এভাবে কোনো নির্দিষ্ট জনগোষ্ঠীকে নিষিদ্ধ করে দেওয়া কখনোই উচিত নয়। নির্দিষ্ট একটি জাতিকে এভাবে আলাদা করে ফেলা খুবই সেকেলে ধারণা।”

মার্কিন যুক্তরাষ্ট্রের অন্যতম বড় সমস্যা সন্ত্রাসবাদকে কেন্দ্র করে গড়ে উঠেছে প্রিয়াঙ্কা অভিনীত টিভি সিরিজ ‘কোয়ান্টিকো’,যেখানে একজন ‘মুসলিম সন্ত্রাসী’ হওয়ার মিথ্যা অভিযোগে পালিয়ে বেড়াতে দেখা গেছে তাকে।

টাইম ম্যাগাজিনকে তিনি আরও বলেন, “মার্কিন যুক্তরাষ্ট্রে সন্ত্রাসবাদ এখন এতটাই জটিল হয়ে পড়েছে যে এখন চাইলেই কেবল একটি গোষ্ঠীর ঘাড়ে দোষ চাপিয়ে দেওয়া যায় না।”

যুক্তরাষ্ট্রে, যেখানে বেশীরভাগ ক্ষেত্রে মুসলমান এবং শ্বেতাঙ্গ ছাড়া অন্য বর্ণের মানুষেদের বাঁকা চোখে দেখা হয়, সেখানে অভাবনীয় জনপ্রিয়তা অর্জন করেছে ‘কোয়ান্টিকো’। এই সিরিজে অভিনয় করে পিপলস চয়েজ অ্যাওয়ার্ড জিতে নেন প্রিয়াঙ্কা,যা এখন পর্যন্ত জোটেনি কোনো ভারতীয়ের ভাগ্যে।

টাইম ম্যাগাজিনের এ বছরের প্রভাবশালী তালিকায় প্রিয়াঙ্কার সঙ্গে দেখা গেছে অস্কারজয়ী অভিনেতা লিওনার্দো ডি ক্যাপ্রিও,গায়িকা নিকি মিনাজ, ফেইসবুক প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গসহ রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পকেও।