মোগলি, ম্যালেফিসেন্ট, পিটার প্যানরা ফিরছে আবারও

ডিজনি কার্টুনের জগত থেকে উঠে আসা অনেক চরিত্রই লাইভ অ্যাকশন সিনেমাতেও করেছে বাজিমাত।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 April 2016, 01:14 PM
Updated : 26 April 2016, 01:23 PM

অতি সম্প্রতি বক্স অফিসে জয় করেছে ডিজনির নতুন লাইভ অ্যাকশন সিনেমা ‘দ্য জাঙ্গল বুক’ও। এই সাফ্যলে উজ্জীবিত হয়েই এবার তারা ঘোষণা দিল ‘দ্য জাঙ্গল বুক’ এবং ‘ম্যালেফিসেন্ট’-এর সিকুয়ালের। এছাড়া আরও নয়টি লাইভ অ্যাকশন সিনেমার নির্মাণ প্রক্রিয়া শুরু হচ্ছে, যেগুলোর উৎস ডিজনির কমিক বইগুলো।

আন্তর্জাতিক বক্স অফিস সাফল্যের পুরোটাই এখন নিজেদের দখলে রেখেছে জন ফাভেরু পরিচালিত লাইভ ‘দ্য জাঙ্গল বুক’। মুক্তির দ্বিতীয় সপ্তাহেই বিশ্বজুড়ে সিনেমাটির আয় ৫৩ কোটি মার্কিন ডলারেরও বেশি। হিন্দুস্থান টাইমস সূত্র মতে, ফাভেরুকে আবারও নির্মাতার আসনে দেখা যাবে ‘দ্যা জাঙ্গল বুক টু’ সিনেমাতে। সেই সঙ্গে ২০১৪ সালে মুক্তি পাওয়া ডিজনির আরেক হিট লাইভ অ্যাকশন সিনেমা ‘ম্যালেফিসেন্ট’-এর সিকুয়ালের কাজও শুরু হতে যাচ্ছে শীগগিরই। 

কমিক দুনিয়ার তুমুল জনপ্রিয় চরিত্রগুলোর সঠিক ব্যবহারই করতে পারছে ডিজনি ব্যানার, সেটার ইঙ্গিত দিচ্ছে বিগত সময়ে এই সিনেমাগুলো ঘিরে ডিজনির বক্স অফিস সাফল্য। শুধু ‘অ্যালিস ইন ওয়ান্ডারল্যান্ড’, ‘ম্যালেফিসেন্ট’ আর ‘সিন্ডারেলা’-- এই তিন সিনেমা থেকেই ডিজনি আয় করেছে ২০০ কোটি ৫০ লাখ মার্কিন ডলার। লাইভ অ্যাকশনের এই ধারাবাহিকতায় কয়েক মাসের মধ্যেই মুক্তি পাচ্ছে ‘অ্যালিস থ্রু দ্য লুকিং গ্লাস’ এবং ‘বিউটি অ্যান্ড দ্য বিস্ট’। 

২০১৭ থেকে ২০১৯-- এই তিন বছরের পরিকল্পনার কাজ মোটামুটি সেরে রেখেছে ডিজনি। বিভিন্ন সিকুয়াল এবং স্পিন অফগুলোর মধ্যে উল্লেখযোগ্য হল ‘মেরি পপিন্স’, যেখানে কেন্দ্রীয় চরিত্রে থাকবেন এমিলি ব্লান্ট। আরও আসবে ‘ওয়ান হান্ড্রেড অ্যান্ড ওয়ান ডালমেশিয়ান্স’-এর লাইভ-অ্যাকশন সিনেমা, যেখানে মূল চরিত্রে অভিনয় করবেন এমা স্টোন। থাকছে ডিজনি ক্লাসিক ‘পিটার প্যান’ এবং ‘ডাম্বো’র রিমেইকও।

তবে কিছুটা কম পরিচিত প্রকল্পের কাজেও হাত দিতে যাচ্ছে ডিজনি, যার মধ্যে রয়েছে ২০০৩ সালে প্রচারিত সাই/ফাই টিভি সিরিজ ‘এ রিঙ্কেল ইন টাইম’ এবং ‘দ্য নাটক্র্যাকার অ্যান্ড দ্য ফোর রেলমস’। জনপ্রিয় কুস্তিগির-অভিনেতা ডোয়েইন জনসন ‘দ্য রক’-কেও দেখা যাবে ডিজনির একটি সিনেমায়, ‘রিভার ক্রুজ’ নামের এই সিনেমায় নিজের অন্তর্ভূক্তির খবর নিশ্চিত করেছেন তারকা নিজেই, তার টুইটার অ্যাকাউন্টে।