খ্যাতি উপভোগ করেন না ক্লুনি

অস্কারজয়ী মার্কিন অভিনেতা জর্জ ক্লুনির প্রতি পাপারাজ্জিদের আগ্রহ থাকবে— এটাই স্বভাবিক। তবে ক্লুনি নিজে এই বাড়তি মনোযোগ পছন্দ করেন না একেবারেই। সম্প্রতি জানালেন, সার্বক্ষণিকভাবে মিডিয়ার নজরে থাকতে থাকতে হাঁপিয়ে উঠেছেন তিনি।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 April 2016, 12:42 PM
Updated : 25 April 2016, 12:43 PM

ক্লুনির আকাশছোঁয়া খ্যাতিই এখন দুঃসহনীয় হয়ে উঠেছে তার কাছে। ৫৪ বছর বয়সী এই তারকা জানান গণমাধ্যমের বাড়তি মনোযোগের কারণে দমবন্ধ বোধ করেন তিনি। তার প্রতি মনোযোগ না দিয়ে মিডিয়াকে তিনি বিশ্বে ঘটে যাওয়া বিভিন্ন অবিচারের ওপর আলোকপাত করার পরামর্শ দেন।

তিনি বলেন, “খ্যাতির মধ্যে আনন্দের একটি ব্যাপার আছে, কিন্তু সবসময় ক্যামেরা যদি আপনাকে অনুসরণ করতে থাকে, তাহলে মাঝে মাঝে দম বন্ধ হয়ে আসে।”

২০০৮ সাল থেকে জাতিসংঘের শান্তিদূতের দায়িত্ব পালন করছেন ক্লুনি। দারফুরের সংঘাত, হাইতির ভূমিকম্পে প্রাণহানি--  এমনই নানা ঘটনায় মানবতাবাদী কাজের সঙ্গে যুক্ত ক্লুনি। সম্প্রতি জাতিসংঘেরই এক গণহত্যা বিরোধী সম্মেলনে যোগদান করে এসব কথা জানান তিনি।

তিনি আরো জানান, “আমি ভেবেছিলাম যদি আমি এসব জায়গায় যাই এবং এই ক্যামেরাগুলো আমাকে অনুসরণ করতে থাকে, তাহলে হয়তো আমি সে সব মানুষের গল্প ছড়িয়ে দিতে পারবো যারা কঠোর এবং বিপজ্জনক কাজগুলো করেন।”

কিছুদিন আগে তার নিজ বাসভবনের নিরাপত্তাও জোরদার করেছেন ক্লুনি। যদিও মিডিয়া থেকে দূরে থাকতে নয়, বরং তার আইনজীবী স্ত্রী আমাল ক্লুনির জীবনের ওপর আসা হুমকির কারণেই এই কাজ করেন তিনি।