প্রিন্সকে ‘কটাক্ষ’ করে বিপাকে বিবার

কিংবদন্তী সংগীত তারকা প্রিন্সের মৃত্যুতে শোকাহত গোটা বিশ্ব। সবাই যখন তাদের শেষ শ্রদ্ধা ও ভালোবাসা নিবেদন করেছেন তাদের প্রিয় পপতারকার প্রতি, তখনই এক উটকো মন্তব্য করে বিপাকে পড়ে গেলেন তরুণ পপ তারকা জাস্টিন বিবার। সামাজিক যোগাযোগের সাইটগুলোতে এখন প্রিন্সভক্তদের ক্রোধের শিকার হচ্ছেন ২২ বছর বয়সী এই তারকা।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 April 2016, 10:56 AM
Updated : 24 April 2016, 10:56 AM

মৃত্যুর আগেও গানের জগত নিয়েই ব্যস্ত ছিলেন ৫৭ বছর বয়সী প্রিন্স। আটলান্টা এবং জর্জিয়া থেকে কনসার্ট টুর শেষ করে ফিরছিলেন নিজের প্রাইভেট জেটে। আর সেখানেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন আকস্মিকভাবে। এই অনন্য সঙ্গীতশিল্পীর ভক্তকুলও মেনে নিতে পারেননি নিজের পছন্দের তারকার এভাবে হঠাৎ চলে যাওয়াটা। সামাজিক যোগাযোগ মাধ্যমে সবাই জানিয়েছেন প্রিন্স এবং তার সঙ্গীতের প্রতি তাদের অনুরাগের কথা। এতে বাদ যাননি অন্যান্য নামী দামী তারকারাও।

ব্রিটিশ ওয়েবসাইট ‘মিরর ডটকম’ জানাচ্ছে, ইন্সটাগ্রামে ফাঙ্ক, সোল এবং রক তারকা অ্যান্ড্রু স্কট নিজের শেষ নিবেদন জানিয়েছিলেন প্রিয় তারকা প্রিন্সের প্রতি। ইন্সটাগ্রামে প্রিন্সের ছবি পোস্ট করে তিনি লেখেন, “পৃথিবীর সর্বশেষ সেরা পারফরমারদের একজন চলে যাওয়াতে আমি তীব্রভাবে মর্মাহত।”

কিন্তু কী ভেবে বিবার স্কটের মন্তব্যে দ্বিমত পোষণ করলেন সেটা তিনিই জানেন। পোস্টটির মন্তব্যে তিনি লেখেন, “যদিও তিনি পৃথিবীর সর্বশেষ সেরা পারফরমার নন।”

এধরণের ঔদ্ধত্যপূর্ণ মন্তব্যে চটে যান বেশকজন ইন্সটাগ্রাম ব্যবহারকারী। তারা ধরে নেন, সেরার তকমাটা সুকৌশলে নিজের গাঁয়েই লাগাতে চাইছেন বিবার। এরকমই মন্তব্য করেন একজন ইন্সটাগ্রাম ব্যবহারকারী। “নিশ্চয়ই বিবার জীবিত পারফরমারদের মধ্যে নিজেকে সেরার কাতারে ফেলছে না, নাকী ফেলছে?”

এদিকে বিবারের মন্তব্যকে সরাসরি ‘হাস্যকর’ বলেই মন্তব্য করেন আরেক ব্যবহারকারী। সেই সঙ্গে বিবারের উদ্ধত মন্তব্যের কড়া সমালোচনা করেন তিনি, “বিবার তো তার সমসাময়িকদের মধ্যেও সেরা নয়। কিংবদন্তী হওয়াতো অনেক দূরের প্রসঙ্গ। সে কখনও এই চূড়ায় উঠতে পারবে কীনা আমি সে নিয়েও সন্দিহান।”