শাকিব বনাম জিৎ: 'শাকিবের পাল্লাই ভারী'

আগামী ঈদ-উল- ফিতরে বাংলাদেশে ও ভারতে মুক্তি পাচ্ছে জাজ মাল্টিমিডিয়া ও এসকে মুভিজের যৌথ প্রযোজনায় নিমর্িত ‘বাদশা’ ও ‘শিকারী’ সিনেমা দুটি। ফলে শাকিব খান ও জিৎ মুখোমুখি হবেন বক্স-অফিসে।

তানজিল আহমেদ জনিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 March 2016, 11:00 AM
Updated : 28 March 2016, 11:00 AM

একই দিনে বড় দুই তারকার সিনেমা মুক্তি পাওয়ায় ব্যবসায় খারাপ প্রভাব পড়বে কি না এমন প্রশ্নের উত্তরে জাজের কর্ণধার আব্দুল আজিজ গ্লিটজকে বললেন,“ আসলে এখানে ঝুঁকির কি আছে? অনেকেই আমাকে এই প্রশ্ন করছে। গত বছর রোজার ঈদে মুক্তি পাওয়া ‘অগ্নি-২’ ও ‘লাভ ম্যারেজ’ দুটো সিনেমাই ভাল মতো ব্যবসা করেছে। মূলত একটি ঈদে আমাদের তিনটি সিনেমার প্রয়োজন। সেই দিক থেকে আমরা বড় দুটি সিনেমা মুক্তি দিচ্ছি।”

বাবা যাদবের ‘বাদশা’ সিনেমার মাধ্যমে প্রথমবারের মতো ঢাকাই সিনেমায় অভিনয় করছেন টালিগঞ্জের তারকা জিতেন্দ্র মদনানী জিৎ। যার বিপরীতে দেখা যাবে বাংলাদেশের নুসরাত ফারিয়া মাজহারকে। অন্যদিকে জাকির হোসেন সীমান্তের ‘শিকারী’ সিনেমার মাধ্যমে প্রথমবারের মতো যৌথ প্রযোজনার সিনেমায় অভিনয় করছেন শাকিব খান। এই সিনেমায় শাকিবের অভিনয় করছেন টালিগঞ্জের মিষ্টি মেয়ে শ্রাবন্তী চট্টোপাধ্যায়।

কিন্তু দর্শক যদি শুধুমাত্র শাকিব কিংবা জিৎমুখী হয় সেক্ষেত্রে কি হবে? এমন প্রশ্নের উত্তরে আব্দুল আজিজ বললেন,“ শাকিব খান ও জিৎ দুজনই আমাদের দেশে তুমুল জনপ্রিয়। আসলে কে জয়ী হবে আর কে হেরে যাবে তা র্নিভর করবে দর্শক কি নির্ধারণ করবে, আর র্নিভর করবে সিনেমার বিতরণের উপর। আমরা এখনও জানি না সিনেমা বিতরণের ক্ষেত্রে দুই জনের মধ্যে কার অবস্থান মজবুত হবে। তবে আমার মনে হয় শাকিবের পাল্লাই ভারী থাকার কথা। কারন ‘শিকারী’ সিনেমায় শাকিবের সাথে যেহেতু শ্রাবন্তী জুটিবদ্ধ হয়েছে সেহেতু এরা বেশ শক্তিশালী জুটি। তবে আমি দুটো সিনেমা নিয়েই বেশ আশাবাদী।”