হুমায়ূনের দর্শকদের জন্য ‘কৃষ্ণপক্ষ': শাওন

প্রয়াত কথাসাহত্যিকি হুমায়ূন আহমেদের উপন্যাস অবলম্বনে নির্মিত ‘কৃষ্ণপক্ষ' সিনেমাটি প্রেক্ষাগৃহে আসছে এ মাসের শেষেই। বসন্তের প্রথম দিনে সিনেমাটির প্রিমিয়ার হুমায়ূনপত্নী ও সিনেমাটির পরিচালক মেহের আফরোজ শাওন বললেন হুমায়ূনের দর্শকদের জন্য সিনেমাটি নির্মাণ করেছেন তিনি।

আব্দুল মান্নান দীপ্তবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Feb 2016, 06:20 AM
Updated : 14 Feb 2016, 06:20 AM

ঢাকার বলাকা সিনেওয়াল্ডের্ চলচ্চত্রটির উদ্বোধনী প্রদর্শনীর আগে সিনেমাটির প্রযোজনা সংস্থা ইমপ্রেস টেলিফিল্মসের প্রধান ফরিদুর রেজা সাগর বললেন,"আমরা নন্দিত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের অনকে চলচ্চিত্র প্রযোজনা করেছি। এটাও তার ধারাবাহিকতায় একটি। হুমায়ূন আহমেদের গল্প ভাণ্ডার কখনো শেষ হবেনা। যুগযুগান্তর চলবে এই গুণি লেখকের গল্পে চলচ্চিত্র নির্মাণ। আমরা তার গল্পে চলচ্চিত্র নির্মাণের সঙ্গে সব সময়ই আছি এবং থাকবো।"

এ সময় এ সিনেমার মাধ্যমে নির্মাতা হিসেবে অভিষিক্ত শাওন বললনে, "আমি আসলে কিছু বুঝতে পারছি না। অদৃশ্য হয়ে যেতে পারলে ভালো হতো মনে হচ্ছে। হুমায়ূন আহমেদের র্দশকদের জন্যই এই ছবি বানয়িছি।"

পরিচালনা ছাড়াও সিনেমাটির চিত্রনাট্য রচনা করেছেন শাওন। অভিনয় করেছেন রিয়াজ, মাহিয়া মাহি, ফেরদৌস আহমেদ, আজাদ আবুল কালাম, তানিয়া আহমেদ, জয়ন্ত চট্টোপাধ্যায়, মৌটুসী বিশ্বাসসহ অনেকে।

১৩ ফেব্রুয়ারি সিনেমাটির প্রিমিয়ার শোতে ইমপ্রেস টেলিফিল্মসের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, নির্মাতা শাওন, রিয়াজ, জয়ন্ত চট্টোপাধ্যায়সহ অনেকে উপস্থিত থাকলেও সিনেমার নায়িকা মাহিয়া মাহিকে দেখা যায়নি।

২৬ ফেব্রুয়ারি ঢাকাসহ সারা দেশে একযোগে মুক্তি পাবে সিনেমাটি।