'ডেডপুল' এলো বাংলাদেশে

অন্যরকম এক সুপারহিরো 'ডেডপুল'কে ঘিরে আলোচনা চলছিল ট্রেইলার প্রকাশের পর থেকেই। সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে সারা বিশ্বে মুক্তি পেয়েছে সিনেমাটি। একই সঙ্গে মুক্তি পেয়েছে বাংলাদেশেও।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Feb 2016, 08:29 AM
Updated : 12 Feb 2016, 08:29 AM

সাধারণত অশুভ শক্তির বিরুদ্ধে রুখে দাঁড়িয়ে পৃথিবীকে রক্ষা করাই অতি মানবদের কাজ। কিন্তু এসব দায়িত্ব নিজ কাঁধে তুলে নিতে ভীষণ অনীহা ডেডপুলের। নিজের কাতানা তলোয়ারে এক দুষ্কৃতকারীকে চিরে ফেলে তাই ডেডপুলকে বলতে শোনা যায় "এ এক ভিন্ন অতিমানবের গল্প।" তবে গল্পটার শুরুটা বেশ করুণ। ওয়েড উইলসন নামের একজন ভাড়াটে অপরাধীর 'ডেডপুল' হয়ে ওঠাটা মূলত তার প্রেমিকা ভেনেসার জন্য। ক্যান্সারে আক্রান্ত এই ব্যক্তি নিজেকে বাঁচাতে পৌঁছে যায় এজেন্ট স্মিথের রহস্যময় ডেরায়। আর সেখানেই জন্ম হয় অবিনাশী, খুনে এক অতিমানবের। এরপর গল্প এক অদ্ভূত মোড় নেয়।

'ডেডপুল' সিনেমায় কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন রায়ান রেইনল্ডস, যিনি 'এক্স মেন অরিজিন্স: উলভারিন' এ একই চরিত্রে আবির্ভূত হয়েছিলেন। তার সঙ্গে আছেন মরেনা বাকারিন, জিনা কারানো, এড স্ক্রেইন, টি জে মিলারের মতো তারকারা।

কমিক দুনিয়ায় ডেডপুল চরিত্রটির অন্ধ ভক্তের কমতি নেই। ধ্বংসপ্রিয়, তীক্ষ্ণ রসবোধ সম্পন্ন কিন্তু মানবিক ডেডপুলকে রূপালী পর্দায় দেখতে হলে চলে যেতে হবে ঢাকার বসুন্ধরা সিটির সিনেপ্লেক্সে।