‘হিরো ৪২০’ কি মুক্তি পাচ্ছে?

ভালোবাসা দিবসেই মুক্তি পাওয়ার কথা ছিল যৌথ প্রযোজনার সিনেমা 'হিরো ৪২০’-এর। এরই মধ্যে ভারতীয় এক দৈনিক খবর ছেপে বসেছে যে, বাংলাদেশে আটকে গেছে নুসরাত ফারিয়া-ওম-রিয়া সেন অভিনীত সিনেমাটির। যদিও প্রযোজনা সংস্থা জাজ মাল্টিমিডিয়ার তরফ থেকে আশ্বস্ত করা হয়েছে যে, কোনো ঝামেলা নেই।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Feb 2016, 01:40 PM
Updated : 8 Feb 2016, 01:40 PM

নিয়ম অনুযায়ী যৌথ প্রযোজনার সিনেমা সেন্সর বোর্ডে জমা দেয়ার আগে আট সদস্যের একটি কমিটি বিএফডিসিতে সিনেমাটি দেখে থাকেন। সিনেমা দেখার পর তারা তথ্য মন্ত্রনালয়ের কাছে তাদের মতামত পেশ করেন। তার ভিত্তিতেই তথ্য মন্ত্রনালয়ের অনাপত্তিপত্র পেয়ে থাকে সংশ্লিষ্ট প্রযোজনা প্রতিষ্ঠান। তারপরে সেই অনাপত্তিপত্রসহ সিনেমাটি সেন্সরবোর্ডে জমা হয়ে থাকে। সম্প্রতি বিএফডিসিতে  এমনই এক প্রর্দশনীর পর সংশ্লিষ্ট কমিটি ‘হিরো ৪২০’ সিনেমাটিতে যৌথ প্রযোজনার নীতিমালা লংঙ্ঘন করা হয়েছে বলে তথ্য মন্ত্রনালয়কে অবহিত করেন। ফলে নির্ধারিত তারিখে সিনেমাটি মুক্তি পাচ্ছে কি না তা নিয়ে ধোয়াশার সৃষ্টি হয়েছে।

এদিকে পশ্চিমবঙ্গের দৈনিক আনন্দবাজার বলছে, সিনেমাটিতে বাংলাদেশি লোকেশন কম দেখানো, বাংলাদেশি শিল্পীদের কম উপস্থাপন করার মতো অভিযোগ এনে সিনেমাটির মুক্তি আটকে দেয়া হয়েছে।

তবে সিনেমাটির বাংলাদেশি প্রযোজক জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার আব্দুল আজিজ এ ব্যাপারে গ্লিটজকে বললেন, “সব কিছুই ঠিকঠাক মতো চলছে। আপনারা যে খবর শুনেছেন তা মিথ্যা খবর ছিলো। কোনো ঝামেলা নেই, ঝামেলা যা হয়েছিলো তা ঠিক হয়ে গিয়েছে।”

তবে এ বিষয়ে বাংলাদেশ সেন্সর বোর্ডের সচিবের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।