প্রসঙ্গ ধর্মীয় অসহিষ্ণুতা: বিজ্ঞাপনের বাজারে দর নেই আমিরের

বলিউডের তিন খানকে ধরা হয় ভারতের বিজ্ঞাপনের বাজারে সবচেয়ে দামী তারকা হিসেবে। কিন্তু এখন শোনা যাচ্ছে, ভারতে ধর্মীয় অসহিষ্ণুতা প্রসঙ্গে মন্তব্য করার পর বিজ্ঞাপনের বাজারে দর কমে গেছে অভিনেতা আমির খানের।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Feb 2016, 08:19 AM
Updated : 8 Feb 2016, 08:19 AM

গত বছরের এপ্রিলেও দিন প্রতি ৫-৭ কোটি রুপি পকেটে পুরেছেন আমির, শুধু কয়েক সেকেন্ডের বিজ্ঞাপনে কাজ করেই। কিন্তু এ বছর তার শিডিউলের খাতা ফাঁকা।

অভিনেতার এক ঘনিষ্ঠ সূত্র বলছে, আমির বরাবরই খুব বেছে বেছে বিজ্ঞাপন করেছেন। তার বিজ্ঞাপনের বেশিরভাগই ছিল সমাজকল্যাণমূলক বা কোনো সামাজিক বার্তাবাহী। কিন্তু সাম্প্রতিক সময়ে ধর্মীয় অসহিষ্ণুতা প্রসঙ্গে মন্তব্য করার পর ভারতীয় জনগণের মনে আর আগের মতো স্থান করে নিতে পারছেন না আমির।

২০০৯ সাল থেকে ভারতের পর্যটন সেবা  ইনক্রেডিবল ইন্ডিয়ার দূতিয়ালী করে আসছিলেন আমির। কিন্তু এখন আমিরের আসনে বসেছেন অমিতাভ বচ্চন এবং প্রিয়াঙ্কা চোপড়া।

ওদিকে কয়েকদিন আগে আমিরের সঙ্গে চুক্তির ইতি টেনেছে অনলাইন বিপণন সংস্থা স্ন্যাপডিল। তবে আমিরের আরেক ঘনিষ্ঠ সূত্রের দাবী, স্ন্যাপডিলের চুক্তির সঙ্গে তার মন্তব্যের কোনো সম্পর্ক নেই।

গত নভেম্বরে ভারতে ধর্মীয় অসহিষ্ণুতা ইস্যুতে তিনি বলেন, দেশের সাম্প্রতিক পরিস্থিতিতে তিনি শঙ্কা বোধ করেন এবং তার পরিবারে দেশ ছেড়ে চলে যাওয়ার আলাপও হয়েছে।

আমিরের এই মন্তব্যে উত্তাল হয়ে ওঠে পুরো ভারত। সমালোচনায় মুখর হন বলিউডের সহশিল্পীরাও। ভক্তদের মধ্যে অনেকে তার নতুন সিনেমা ‘দাঙ্গাল’ বয়কট করার ঘোষণাও দিয়েছে।