‘সুইটহার্ট’ নকল সিনেমা নয়: নির্মাতা

ভালোবাসা দিবস উপলক্ষে ১২ ফেব্রুয়ারি মুক্তি পাচ্ছে ভালোবাসার ছবি 'সুইটহার্ট'। ত্রিভুজ প্রেমের এই কাহিনিটি এরই মধ্যে দর্শকের মধ্যে আগ্রহের জন্ম দিয়েছে নানা কারণে। তবে সিনেমাটির মিউজিক সেলিব্রেশনের আয়োজনে নির্মাতা বললেন, তার সিনেমার সবচেয়ে বড় শক্তি হচ্ছে এটি মৌলিক গল্পে নির্মিত।

তানজিল আহমেদ জনিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Feb 2016, 06:51 AM
Updated : 8 Feb 2016, 10:12 AM

রবিবার সন্ধ্যায় রাজধানীর বসুন্ধরা সিনেপ্লেক্সে ‘সুইটহার্ট’ সিনেমার মিউজিক সেলিব্রেশনের আয়োজন করা হয়। সেখানে সিনেমার পরিচালক ওয়াজেদ আলী সুমন বলেন,“ নকল সিনেমা নিয়ে সাংবাদিকদের অনেক প্রশ্ন থাকে। তবে আমি গ্যারান্টি দিচ্ছি এই সিনেমা কোনো সিনেমার নকল নয়।‘সুইটহার্ট’ সর্ম্পূন বাস্তব ও মৌলিক প্রেমের গল্পের সিনেমা।”

সিনেমার কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন বাপ্পী চৌধুরী, বিদ্যা সিনহা মিম এবং রিয়াজ। 'সুইটহার্ট’ সিনেমার চরিত্রটিতে অভিনয়ের ক্ষেত্রে নতুনত্ব কি ছিল - এমন প্রশ্নের উত্তরে মিম বললেন,“ সিনেমাতে আমার চরিত্রের নাম প্রিনিলা। সেখানে আমি এমনই একটা লাভলি মেয়ে থাকি যাকে দেখলে যে কোনো মানুষেরই ভালোবাসতে মন চাইবে। তবে আমার চরিত্রটা বেশ জটিল। এর আগে আমি এমন ধরনের চরিত্রে কখনোই অভিনয় করি নি।”

প্রায় ছয় বছর পরে ঢাকাই সিনেমায় প্রত্যাবর্তন ঘটলো নায়ক রিয়াজের। সোহানুর রহমান সোহানের ‘লোভে পাপ পাপে মৃত্যু’ সিনেমাটির পর আর বড় পর্দায় দেখা যায়নি তাকে। বললেন, “ মাঝে কিছুদিন আমি অন্য কাজে ব্যস্ত ছিলাম। এখানে অভিমানের কোনো কিছুই নেই। কার সাথেই বা অভিমান। সবাইতো আমাদের নিজেদের লোক। আসলে তেমন ধরনের গল্পও পাইনি। 'সুইটহার্ট' সিনেমাতেও যে আমি তেমন কিছু করেছি এমনটি নয়। বরং এই সিনেমাতেও খুব সুন্দর করে ছোট একটা কাজ করেছি। তবে এই সিনেমাতে কাজ করতে পেরে আমি খুবই আনন্দিত।”

সিনেমাতে জিসান চরিত্রে দেখা যাবে বাপ্পী চৌধুরীকে। এই সিনেমা প্রসঙ্গে তিনি বললেন,“ আমাদের যেসব দর্শকরা সিনেমা হলে আসা বন্ধ করে দিয়েছিলো তাদের জন্য 'সুইটহার্ট' একটি ইতিবাচক সিনেমা। এই সিনেমার মাধ্যমে তারা আবারো সিনেমা হলে ফিরে আসবে। আর যারা সব সময় বলে থাকেন বাংলা সিনেমা দেখবো, তাদেরকে বলতে চাই বাংলা সিনেমা নয় বরং আমাদের সিনেমা বলুন।”

এস রেজার গল্পে সিনেমাটির সংলাপ লিখেছেন মো: রফিকুজ্জামান ও আবদুল্লাহ জহির বাবু। ধর্মীয় বিভেদের বেড়াজালে আটকে পড়া এক জটিল প্রেমের গল্প নিয়ে আবর্তিত হয়েছে ‘সুইটহার্ট’ সিনেমাটির গল্প।