ডি ক্যাপ্রিওর জন্য অস্কার তৈরি করছেন রুশরা!

বার বার মনোনয়ন পেলেও অস্কার আজ অবধি অধরাই রয়ে গেছে লিওনার্দো ডি ক্যাপ্রিওর কাছে। তবে এবার তাকে অস্কার দেয়ার দায়িত্ব নিজের কাঁধে নিয়েছেন তার কিছু ভক্ত। সোনা এবং রূপা গলিয়ে ডি ক্যাপ্রিওর জন্য অস্কার ট্রফি তৈরি হচ্ছে রাশিয়াতে।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Feb 2016, 08:21 AM
Updated : 7 Feb 2016, 08:21 AM

ম্যাশেবল বলছে, এক রুশ ভক্ত নিয়েছেন এই বিশেষ উদ্যোগ। পরপর ছয়বার মনোনীত হওয়ার পরও অস্কার না জেতায় প্রিয় অভিনেতাকে এবার নিজেরাই অস্কার বানিয়ে দেয়ার চেষ্টায় লেগেছেন তারা।

রাশিয়ার ইয়াকুতিয়া অঞ্চলে ‘অস্কার ফর লিও’ নামের এই কর্মসূচির প্রধান তাতিয়ানা ইয়েগোরোভার ভাষ্যে, ডি ক্যাপ্রিওর নতুন সিনেমা ‘দ্য রেভনেন্ট’ দেখার পর তারা সিদ্ধান্ত নেন, এবার লিওকে একটি অস্কার দিতে হবেই!

রাশিয়ার টিএএসএস সংবাদ সংস্থাকে তাতিয়ানা বলেন, ইয়াকুতিয়াবাসী বরাবরই ভালো মানের চলচ্চিত্রকে সমর্থন করে। আমরা মানি যে ডি ক্যাপ্রিও এমন একজন শিল্পী, যিনি দর্শকদের তার প্রতিভা দিয়ে মুগ্ধ করার ক্ষমতা রাখেন।

ইয়াকুতিয়াবাসীর তৈরি এই ট্রফিটি অস্কারের আদলেই নির্মিত হবে, তবে থাকবে কিছুটা পার্থক্য। হাতে তলোয়ার না ধরে অস্কার মানবকে দেখা যাবে আকাশের দিকে মুখ তুলে থাকতে।

এ বিষয়ে তাতিয়ানার মন্তব্য, যখন একজন মানুষ আকাশের দিকে তাকিয়ে নক্ষত্রদের দেখে, ঠিক তখনই সে বুঝতে পারে জীবনে তার লক্ষ্য কি এবং তখনই সে প্রকৃতির সঙ্গে একাত্ম হতে পারে।

আর তলোয়ারের বদলে ট্রফিটির হাতে থাকবে ‘শোরন’ নামের এক ধরনের পানপাত্র, যাকে ডি ক্যাপ্রিওর প্রতি ভালোবাসার বিশেষ নিদর্শন বলা হচ্ছে।

তাতিয়ানা আরও জানান, এখন পর্যন্ত এই কর্মসূচির জন্য দান করেছেন প্রায় ১০০ জন ডিক্যাপ্রিও ভক্ত। তাদের বানানো ট্রফিটি হবে রূপোয় গড়া এবং ১২ ইঞ্চির মতো লম্বা, তবে সব কিছুই নির্ভর করছে দান তহবিলের উপর।

তবে কিভাবে এই বিশেষ অস্কারটি যাবে প্রিয় তারকার হাতে, তা এখনও নিশ্চিত নন তাতিয়ানা। অবশ্য কোনো একটি উপায় পেয়ে যাবেন বলেই তার বিশ্বাস।

চলতি বছর আলেহান্দ্রো ইনারিতু পরিচালিত ‘দ্য রেভনেন্ট'-এ অভিনয়ের জন্য ইতোমধ্যেই গোল্ডেন গ্লোব ও স্ক্রিন অ্যাক্টরস গিল্ড আসরে সেরা অভিনেতার অ্যাওয়ার্ডটি ঘরে তুলেছেন ডি ক্যাপ্রিও, অস্কার আসরেও সেরা অভিনেতা বিভাগে মনোনীত হয়েছেন।