অস্কারের পোশাকের খোঁজে প্রিয়াঙ্কা

চলতি বছরের শুরুটাই হলো পিপলস চয়েস অ্যাওয়ার্ডের মতো আন্তর্জাতিক সম্মাননা পাওয়ার মাধ্যমে। এরপর নিজ দেশের রাষ্ট্রীয় সম্মাননা পদ্মশ্রী অর্জন। অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়ার জয়যাত্রা চলছেই। যে যাত্রার নতুন মোড় ঘুরবে অস্কারের মঞ্চে।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Feb 2016, 09:26 AM
Updated : 6 Feb 2016, 09:26 AM

মুম্বাই মিররের সঙ্গে একান্ত সাক্ষাৎকারে উঠে এসেছে প্রিয়াঙ্কার এই যাত্রার আদ্যোপান্ত। জানালেন, প্রায় দেড় বছর আগে যখন মার্কিন টেলিভিশন নেটওয়ার্ক এবিসির সঙ্গে চুক্তিবদ্ধ হন, তখন পরিস্কার জানিয়ে দিয়েছিলেন তাকে একজন তারকা হিসেবেই বিবেচনা করতে হবে।

"আমি স্পষ্টভাবে বলে দিয়েছিলাম ভারতে যেভাবে আমাকে তারকা হিসেবে গণ্য করা হয়, এখানেও সেভাবেই দেখতে হবে। ৫০টি সিনেমায় অভিনয় করে ফেলার পরও আমার নিজেকে নবাগতা বলে মনে হচ্ছিল।"

এরপর দু বছর পেরিয়ে গেছে। প্রথম দক্ষিণ এশীয় হিসেবে তিনি জিতে নিয়েছেন পিপলস চয়েস অ্যাওয়ার্ড, সেরা নতুন টিভি সিরিজ অভিনেত্রী হিসেবে। পশ্চিমা অ্যাওয়ার্ড আসরগুলোতে রেড কার্পেটে আগুন লাগাচ্ছেন নিজের উপস্থিতিতে। সম্প্রতি অংশ নেন স্ক্রিন অ্যাক্টরস গিল্ড (স্যাগ) অ্যাওয়ার্ডে, মঞ্চে উঠে পুরস্কার তুলে দেন বিজয়ীর হাতে।

আর এবার প্রিয়াঙ্কা পুরস্কার তুলে দেবেন অস্কারের আসরে এক বিজয়ীর হাতে, যে সৌভাগ্য এখন পর্যন্ত হয়নি কোনো ভারতীয় শিল্পীর। স্টিভ কারেল, জ্যারেড লেটো, কেরি ওয়াশিংটনের মতো আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন তারকাদের সঙ্গে অস্কারের মঞ্চ ভাগ করে নেবেন বলিউডের এই নায়িকা।

এ বিষয়ে পিসির ভাষ্য, "কী যে বলবো, আমি সত্যি খুব কৃতজ্ঞ এবং আমার মনে হচ্ছে আমি এখন পৃথিবীর সর্বোচ্চ আসনে বসে আছি। অস্কারের আসর নিয়ে ব্যাপক উত্তেজনা কাজ করছে। দারুণ একটা সন্ধ্যা কাটাবো আমি নিশ্চিত। আর এখন চলছে অস্কারের আসরে পরার জন্য সেরা পোশাকটির খোঁজ।"