২০১৬র সবচেয়ে প্রতীক্ষিত সিনেমা 'সুলতান'

গত বছর বলিউডের সবচেয়ে সফল সিনেমা দুটো এসেছে সালমান খানের ঝুলি থেকে। ২০১৫ সালের পুরোটাই যেন ছিল সালমানময়। এ বছরও হয়তো তার ব্যতিক্রম হবে না। কেননা জরিপ বলছে, তার পরবর্তী সিনেমা 'সুলতান'ই বলিউডের সবচেয়ে প্রতীক্ষিত সিনেমা।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Feb 2016, 11:20 AM
Updated : 5 Feb 2016, 11:20 AM

এমনকি অন্য দুই খানের সঙ্গে টক্করেও জিতে গেছেন সালমান, পেছনে ফেলেছেন আমির আর শাহরুখকে।। ২০১৬ সালে মুক্তির অপেক্ষায় থাকা বলিউডের সিনেমাগুলোর ওপর একটি জরিপ চালায় অরম্যাক্স মিডিয়া। ২৩ জানুয়ারির মধ্যে ইউটিউবে ট্রেইলার প্রকাশিত হয়নি, কিন্তু ২০১৬ সালে মুক্তি পাবে - এমন সিনেমাগুলোকে বিবেচনায় নিয়েই চালানো হয় এই জরিপ।

ফলাফলে সালমান খানের 'সুলতান' দেখার প্রতি দর্শকের আগ্রহই ধরা পড়েছে সবচেয়ে বেশি। এই সিনেমার মাধ্যমেই প্রথমবারের মতো দর্শক তাকে দেখবে একজন কুস্তিগীরের ভূমিকায়।

আমির খানের 'দাঙ্গাল' সিনেমাটি দর্শকের আগ্রহের বিচারে দ্বিতীয় স্থানে রয়েছে। এ সিনেমায় সালমানের মতো আমিরও অভিনয় করছেন একজন কুস্তিগীরের চরিত্রে।

জরিপে তৃতীয় এবং চতুর্থ - দুটো স্থানই ধরে রেখেছেন বলিউডের কিং খান শাহরুখ। এ বছর মুক্তি পাচ্ছে শাহরুখের 'রাইস' এবং 'ফ্যান' সিনেমা দুটো। গত বছর 'দিলওয়ালে' নিয়ে সবার প্রত্যাশার পারদ তুঙ্গে থাকলেও শেষ পর্যন্ত সিনেমাটি ভক্তদের হতাশ করে। পাঁচ নম্বরে অবস্থান করছে 'হাউসফুল' সিরিজের তৃতীয় সিনেমা 'হাউসফুল থ্রি'।

একজন দক্ষ কুস্তিগীর হিসেবে নিজেকে পর্দায় প্রমাণ করার বেলায় কোনো কমতি রাখছেন না সদ্য পঞ্চাশে পা রাখা সালমান। কঠোর অনুশীলনের পাশাপাশি পেশীবহুল দেহ গঠন করতে হয়েছে ঘাম ঝরিয়ে। আলি আব্বাস জাফর পরিচালিত 'সুলতান' সিনেমায় তার বিপরীতে দেখা যাবে অভিনেত্রী আনুশকা শর্মাকে। এদিকে ভারতীয় কুস্তিগীর মহাবীর সিং ফোগাটের চরিত্রে দেখা যাবে আমিরকে।

এদিকে এ বছর দুটো ভিন্ন ধরনের সিনেমা নিয়ে দর্শকের সামনে আসতে চলেছেন শাহরুখ। গুজরাটে আশির দশকের প্রেক্ষাপটে একজন অবৈধ ব্যবসায়ীর ভূমিকায় শাহরুখ অভিনয় করবেন রাহুল ঢোলাকিয়ার 'রাইস' সিনেমায়। অপরদিকে নিজের ভক্তের ভূমিকায় নিজেই অভিনয় করবেন 'ফ্যান' সিনেমায়।

তিন খানের হাড্ডাহাড্ডি লড়াইয়ের বাইরে থাকা জরিপের একমাত্র সিনেমা 'হাউসফুল থ্রি' তে আছেন আকশায় কুমার, অভিষেক বচ্চন, রিতেশ দেশমুখ, জ্যাকুলিন ফার্নান্দেজ, নার্গিস ফাখরি, লিসা হেইডনের মতো বড় বড় অভিনয়শিল্পী। মুক্তি পাবে জুনের ৩ তারিখে।