চলচ্চিত্রে পোপ ফ্র্যান্সিস

বিশ্বজুড়ে খ্রীষ্ট ধর্মাবলম্বীদের ধর্মগুরু পোপের কর্মপরিধি বিস্তৃত। তবে তা এবার বিচিত্রও হতে চলেছে। কারণ প্রথমবারের মতো সিনেমায় অভিনয় করতে চলেছেন কোনো পোপ। পোপ ফ্র্যান্সিসের নাম নিঃসন্দেহেই বিশ্ব চলচ্চিত্রের ইতিহাসে সোনার হরফে লেখা থাকবে।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Feb 2016, 12:14 PM
Updated : 4 Feb 2016, 12:50 PM

নিজের চরিত্রেই পোপ ফ্র্যান্সিস অভিনয় করতে যাচ্ছেন ধর্মীয় বিষয়বস্তু নিয়ে নির্মিত 'বিয়ন্ড দ্য সান' সিনেমায়। অ্যাম্বি পিকচার্সের ব্যানারে সিনেমাটি পরিচালনার দায়িত্ব কাঁধে তুলে নিয়েছেন আন্দ্রিয়া লেভরলিনো।

শিশু কিশোরদের কাছে যিশু খ্রীষ্টের বার্তা পৌঁছে দেয়া হবে এ সিনেমার মাধ্যমে - নির্মাতাদের এমন বক্তব্যের ভিত্তিতেই ৭৬ বছর বয়সী পোপ ফ্র্যান্সিস সিনেময় অভিনয় করতে রাজি হন।

পোপের চরিত্রে যে কেউই অভিনয় করতে পারতেন। তবে স্বয়ং পোপ ফ্র্যান্সিসকে পেয়ে বেশ উচ্ছ্বসিত নির্মাতা লেভরলিনো। জানালেন, "মহানুভব পোপের প্রতি আমাদের কৃতজ্ঞতা ও উচ্ছাস জানাই। তিনি আমাদের সিনেমায় অভিনয় করছেন, এ অনুভূতি বর্ণনাতীত।"

এ বছরের জুলাই মাস থেকে ইটালিতে শুরু হবে সিনেমার বিভিন্ন জায়গার মূল ছবি তোলার কাজ। এর পরপরই দৃশ্যধারণের দিকে মনোযোগ দেবেন নির্মাতারা।

আর্জেন্টাইন পোপের  'বিয়ন্ড দ্য সান' সিনেমা থেকে অর্জিত অর্থ চলে যাবে আর্জেন্টিনার দাতব্য সংস্থা এল আলেমেন্দ্রো এবং লস হগারেস দ্য ক্রিস্টোর কাছে। দুর্দশাগ্রস্থ কিশোর এবং তরুণদের সাহায্যার্থে কাজ করে আসছে এই দুইটি সংস্থা।