বলিউডের সবচেয়ে দামী ১০ নায়িকা

বলিউডে আজকাল পারিশ্রমিকের বিষয়ে এতটুকু ছাড় দিতে রাজি নন নায়িকারা। নায়কদের সঙ্গে পারিশ্রমিকের বৈষম্য নিয়েও সরব তারা।চলুন জেনে নেয়া যাক বলিউডের হালের শীর্ষ ১০ পারিশ্রমিক প্রাপ্ত নায়িকা কারা।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Nov 2015, 11:06 AM
Updated : 30 Nov 2015, 11:11 AM

১. কাঙ্গানা রানাওয়াত

দুবছর আগেও ভেবেছিলেন, ক্যারিয়ারের অন্তিম সময়টা চলেই এসেছে। তবে, ২০১৪ কেটেছে স্বপ্নের মতো। ‘কুইন’ সিনেমায় অনবদ্য অভিনয়ে হয়ে ওঠেন বলিউডের সবচেয়ে আলোচিত অভিনেত্রী। এ বছর অবশ্য তেমন ভালো না গেলেও পূর্বের সাফল্যের আবেশটা রয়ে গেছে। ভারতীয় জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ী এই অভিনেত্রী সিনেমা প্রতি পারিশ্রমিক নিচ্ছেন ১০ থেকে ১১ কোটি রুপি।

২. কারিনা কাপুর খান

সাইফ আলি খানের সঙ্গে বিয়ের পর এখনো বেশ চাঙা কারিনা কাপুর খানের ক্যারিয়ার। সালমান খানের বিপরীতে এ বছর মুক্তি পাওয়া ‘বাজরাঙ্গি ভাইজান’ সিনেমাটি সবচেয়ে ব্যবসাসফল সিনেমার তালিকায় উপরের দিকেই আছে। সিনেমা প্রতি তার পারিশ্রমিক এখন ৯ থেকে ১০ কোটি রুপি।

৩. দিপিকা পাড়ুকোন

২০১৫ সালের সবচেয়ে আলোচিত তারকা দিপিকা পাড়ুকোন। ‘পিকু’তে অভিনয় করে বক্স-অফিসে সাফল্যের পাশাপাশি প্রশংসা কুড়িয়েছেন। সদ্য মুক্তি পাওয়া 'তামাশা'ও দারুণ ব্যবসা করছে। মুক্তির অপেক্ষায় আছে ঐতিহাসিক প্রেমকাহিনিনির্ভর সিনেমা ‘বাজিরাও মাস্তানি’। এই তারকার সিনেমা প্রতি আয় ৯ কোটি রুপি।

৪. প্রিয়াঙ্কা চোপড়া

প্রিয়াঙ্কা চোপড়ার ক্যারিয়ার এখন সাফল্যের তুঙ্গে। মার্কিন টিভি সিরিজ ‘কোয়ান্টিকো’তে অভিনয় করে মার্কিন বিনোদন জগতে নিজের ছাপ রেখেছেন ভালোভাবেই। মুক্তির অপেক্ষায় আছে 'বাজিরাও মাস্তানি'। ৮ থেকে ৯ কোটি রূপি পারিশ্রমিক নিচ্ছেন এখন প্রতি সিনেমার জন্য।

৫. বিদ্যা বালান

‘দ্য ডার্টি পিকচার’ কিংবা ‘কাহানি’র মতো সিনেমা উপহার দেয়া বিদ্যা বালানই প্রথম প্রমাণ করেন একজন নারী তারকাও একটি সিনেমা টেনে নিয়ে যেতে পারেন। অবশ্য কাজের পরিধি কমিয়েছেন কিছুটা। ২০১৫ তে মুক্তি পেয়েছে ‘হামারি আধুরি কাহানি’ যা বক্স-অফিসে তেমন একটা সুবিধা করতে পারেনি। তালিকার পাঁচে থাকা বিদ্যা সিনেমা প্রতি পারিশ্রমিক পান এখন প্রায় ৬ থেকে ৭ কোটি রূপি।

৬. ক্যাটরিনা কাইফ

হিন্দি না জানায় অভিনয়ে জড়তা ছিল,  সেই সঙ্গে প্রভাবশালী এক তারকার প্রেমিকার তকমা ছিল গায়ে। কিন্তু পরিশ্রমী ক্যাটরিনা কাইফ নিজের জায়গা করে নিয়েছেন ঠিকই। ‘ধুম থ্রি’, 'যাব তাক হ্যায় জান', ‘ব্যাং ব্যাং’ - এর মতো সিনেমায় অভিনয় করে সাফল্য পুরেছেন ঝুলিতে। ব্যস্ত এই তারকা এখন সিনেমা প্রতি পারিশ্রমিক নেন ৬ কোটি রূপি।

৭.আনুশকা শর্মা

ক্যারিয়ারে সিনেমা করেছেন বেছে বেছে, এবং প্রায় সবগুলোই পেয়েছে কমবেশি হিটের তকমা। মাত্র ২৭ বছর বয়সেই নাম লিখিয়েছেন প্রযোজক হিসেবে। বর্তমানে কাজ করছেন নির্মাতা কারান জোহারের ‘এয় দিল হ্যায় মুশকিল’ সিনেমাতে। সিনেমা প্রতি পারিশ্রমিক ৬ কোটি রূপি করে তারও বাধা।

৮. সোনাকশি সিনহা

‘দাবাং’ সিনেমায় সালমান খানের নায়িকা হিসেবে ক্যারিয়ার শুরু করেছিলেন। আর পেছনে ফিরে তাকাতে হয় নি সোনাকশি সিনহার। বলিউডের শত কোটির নায়িকা বলা হয় তাকে, কারণ তার অভিনীত অধিকাংশ সিনেমাই শত কোটির মাইলফলক ছূঁয়েছে। ২৮ বছর বয়সী এই অভিনেত্রী এখন প্রতি সিনেমার জন্য ৫ কোটি রুপি আয় করেন।

৯. আলিয়া ভাট

বয়স কেবল ২২। এরই মধ্যে আলিয়া ভাট ভক্তদের উপহার দিয়েছেন ‘স্টুডেন্ট অফ দ্য ইয়ার’, ‘টু স্টেটস’, ‘হাইওয়ে’র মতো সিনেমা। মহেশ ভাট তনয়া খুব বলিউডে রাজত্ব করবেন বলেই বিশ্বাস করেন তার ভক্তরা। প্রতি সিনেমায় তার পারিশ্রমিক এখনই ৪ কোটি রুপি।

১০.পারিনিতি চোপড়া

বড় বোন প্রিয়াঙ্কা চোপড়া যেখানে সাফল্যের শীর্ষে, সেখানে বলতে গেলে কিছুটা পিছিয়েই পারিনিতি। চার বছরের বলিউডি ক্যারিয়ারের শুরুটা দারুণ হলেও সম্প্রতি বক্স-অফিসে তেমন একটা সাড়া জাগাতে পারেনি তার সিনেমা। সিনেমা প্রতি তাই পারিশ্রমিক নিচ্ছেন ৩ কোটি রুপি।