'আরশিনগর': দেবের সবচেয়ে কঠিন সিনেমা

উইলিয়াম শেক্সপিয়ারের রোমান্টিক ট্র্যাজেডি ‘রোমিও এন্ড জুলিয়েট’ সেলুলয়েডে ফিরে আসে বার বার। এবার অভিনেত্রী ও নির্মাতা অপর্ণা সেনের নির্দেশনায় রূপালী পর্দায় আসছে চিরচেনা এই গল্পটি। সদ্য প্রকাশিত ট্রেইলার বলে দিচ্ছে, সবার চেনা সেই গল্পকাঠামোয় নতুন চমক ঠেসে পুরেছেন 'গয়নার বাক্স' নির্মাতা।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Nov 2015, 09:46 AM
Updated : 30 Nov 2015, 09:46 AM

অপর্ণা সেনের রোমিও অবশ্য 'আরশিনগর' সিনেমাটিকে অভিহিত করেছেন নিজের জীবনের সবচেয়ে কঠিন সিনেমা হিসেবে। মাইক্রো ব্লগিং সাইট টুইটারে অপর্ণার সঙ্গে প্রথমবারের মতো কজ করা দেব লেখেন “আমার জীবনের সবচেয়ে কঠিন ছবি #আরশিনগর, অপর্ণা সেনকে ধন্যবাদ আমাকে এই মহাগাথায় অভিনয়ের সুযোগ দেয়ার জন্য।"

অপর্ণা সেনের দীর্ঘ দিনের স্বপ্নের বাস্তবায়ন এই সিনেমা। সিনেমায় দেখা যাবে কাল্পনিক শহর আরশিনগর প্রতাপশালি খান ও মিত্র পরিবারের শত্রুতার স্বাক্ষী। খান পরিবারের মেয়ে জুলেখা ওরফে জুলির প্রেমে পড়ে মিত্র পরিবারের ছেলে রণজয়, যে একটি ব্যান্ডের ভোকাল। সিনেমায় জুলির চরিত্রে অভিনয় করেছেন 'বরবাদ' খ্যাত ঋত্বিকা। এছাড়া দাদিজানের চরিত্রে দীর্ঘ দিন পর বাংলা সিনেমায় ফিরেছেন বর্ষীয়ান অভিনেত্রী ওয়াহিদা রহমান। এছাড়া আরো দেখা যাবে যিশু সেনগুপ্ত, কৌশিক সেন, রূপা গাঙ্গুলি, জয়শীল ঘোষকে।

মফস্বল শহরে পারিবারিক দ্বন্দ্বের সঙ্গে অপর্ণা এই সিনেমায় নিয়ে এসেছেন ধর্মীয় বিভেদের বিষয়টি, যেরকমটি দেখা গিয়েছিল 'রোমিও অ্যান্ড জুলিয়েট' অবলম্বনে নির্মিত আরেক সিনেমা 'ইশাকজাদে'তে।

আসছে বড়দিনে মুক্তি পাচ্ছে সিনেমাটি।