অবশেষে বাংলাদেশে মুক্তি পাচ্ছে 'ব্ল্যাক'

সেন্সর বোর্ডের জটিলতা কাটিয়ে অবশেষে বাংলাদেশে মুক্তি পাচ্ছে যৌথ প্রযোজনার সিনেমা 'ব্ল্যাক'। টালিগঞ্জের সোহম এবং বাংলাদেশের বিদ্যা সিনহা সাহা মিম অভিনীত সিনেমাটি ৪ ডিসেম্বর মুক্তির আলো দেখবে বলে জানিয়েছেন সিনেমার বাংলাদেশি প্রযোজক গোলাম কিবরিয়া টিপু।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Nov 2015, 11:33 AM
Updated : 29 Nov 2015, 11:33 AM

যৌথ প্রযোজনার নীতিমালা ভঙ্গের অভিযোগ ওঠায় তথ্য মন্ত্রণালয়ের নির্দেশনায় স্থগিত করা হয় 'ব্ল্যাক'- এর প্রচার ও মুক্তির সকল কার্যক্রম। কিন্তু সব জটিলতা কাটিয়ে উঠতে গেল বৃহস্পতিবার সেন্সর সনদ পেয়েছে সিনেমাটি।

বাংলাদেশের কিবরিয়া ফিল্মসের সঙ্গে মিলে সিনেমাটি প্রযোজনা করেছে কলকাতার দাগ ক্রিয়েটিভ মিডিয়া প্রাইভেট লিমিটেড। পশ্চিমবঙ্গের সঙ্গে একই দিনে মুক্তি দেয়ার কথা থাকলেও তথ্য মন্ত্রণালয়ের নির্দেশে আটকে যায় সিনেমাটির মুক্তি। পূর্ব নির্ধারিত তারিখে পশ্চিমবঙ্গে ঠিকই মুক্তি পেয়েছে 'ব্ল্যাক'।

এবেলা ডটকম জানায়, সিনেমাটির মুক্তির ওপর অন্তবর্তী স্থগিতাদেশ চেয়ে কলকাতা হাইকোর্টে আবেদন করেছিলেন সিনেমাটির বাংলাদেশি প্রযোজক লিপু। কিন্তু সিনেমাটি ইতোমধ্যে মুক্তি পেয়ে যাওয়ায় আর স্থগিতাদেশ দিতে রাজি হননি বিচারপতি সৌমেন সেন।

তবে লিপু গ্লিটজকে জানান, চুক্তিভঙ্গ করার কারণে ক্ষতিপূরণ হিসেবে পশ্চিমবঙ্গে 'ব্ল্যাক'- এর প্রথম চার সপ্তাহের বক্স-অফিস আয়ের একটি অংশ কিবরিয়া ফিল্মসকে দেয়ার নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট।