অনন্তর খোঁজ চলছে

নিজের নতুন সিনেমা ‘দ্য স্পাই - অগ্রযাত্রার মহানায়ক’-এর জন্য অনন্ত জলিলের অভিনয়শিল্পীর খোঁজ এখনও চলছে। তবে তার প্রযোজনা সংস্থা মনসুন ফিল্মসের ব্যানারে আয়োজিত মেধা শিকার কার‌্যক্রমের বিভাগীয় পর্যায়ের অডিশন রাউন্ড শেষ হয়েছে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Nov 2015, 11:43 AM
Updated : 25 Nov 2015, 05:01 PM

এ অডিশন রাউন্ড ৬ নভেম্বর শুরু হয়ে ২০ নভেম্বর শেষ হয়।

পর্যায়ক্রমে সিলেট, খুলনা, চট্টগ্রাম, বরিশাল, রংপুর, রাজশাহী ও ঢাকায় আবেদনকারীদের অডিশন নেয়া হয়েছে। খুলনা থেকে ৪০ জন, বরিশাল থেকে ৩০ জন, রাজশাহী থেকে ৪১ জন, সিলেট থেকে ৩৪ জন, চট্টগ্রাম থেকে ৩৬ জন, রংপুর থেকে ৩৮ জন এবং ঢাকা থেকে ১৪৩ জন করে মোট ৩৬২ জনকে প্রাথমিকভাবে নির্বাচন করা হয়েছে।

বিভাগীয় পর্যায়ে নির্বাচিত এই ৩৬২ জন অংশগ্রহন করবে ঢাকায় অনুষ্ঠিত ন্যাশনাল রাউন্ডে। ঢাকায় অনুষ্ঠিত ন্যাশনাল রাউন্ডের তারিখ, সময় এবং স্থান খুব শিগগিরই মোবাইলে এসএমএস - এর মাধ্যমে জানিয়ে দেওয়া হবে।

ন্যাশনাল রাউন্ড থেকে মোট ১০০ জন নির্বাচিত হবেন। এভাবে ধাপে ধাপে চূড়ান্ত পর্যায়ের ১৫টি বিভাগে মোট ২৫ জনকে নির্বাচিত করা হবে। এরা প্রত্যেকেই ‘দ্য স্পাই’ ছবিতে অনন্ত-বর্ষার সঙ্গে অভিনয়ের সুযোগ পাবে।

আয়োজনটি নিয়ে অনন্ত জলিল এক সংবাদ সম্মেলনে বলেছিলেন, “ঢাকাই সিনেমায় নতুন মুখের কার্যক্রম মানেই হিরো-হিরোইন খুঁজে আনার আয়োজন। কোনো কার্যক্রমেই চলচ্চিত্রের অন্যান্য চরিত্রের জন্য অভিনয়শিল্পী খোঁজা হয় না। তার কার্যক্রমের মাধ্যমে নায়ক-নায়িকার পাশাপাশি চরিত্রাভিনেতাও খুঁজে বের করা হবে।”

“আমাদের বিভিন্ন চলচ্চিত্রে বিভিন্ন চরিত্রে একই মুখ দেখা যাচ্ছে প্রায়ই। যে মুখ আজকে অভিনয় করছে খলচরিত্রে, তাকেই পরের সিনেমাতে দেখা যাচ্ছে ইতিবাচক চরিত্রে। ব্যাপারটি একঘেঁয়ে ঠেকছে।”

এই কার্যক্রমের মাধ্যমে উঠে আসা নতুন মুখেরা মনসুন ফিল্মসের বাইরেও কাজ করতে পারবেন যে কোনো প্রতিষ্ঠানের চলচ্চিত্রে।

মেধা সন্ধানের এই প্রক্রিয়াকে স্বচ্ছ রাখতে অনন্ত প্রতিটি ধাপে বিচারক পরিবর্তন করবেন বলেও জানিয়েছিলেন। এক পর্বের বিচারক আর পরের পর্বে থাকবেন না।

‘দ্য স্পাই- অগ্রযাত্রার মহানায়ক’ চলচ্চিত্রটির চিত্রনাট্য এখনো খসড়া পর্যায়ে রয়েছে। আগামী বছর ঈদ-উল-আযহার আগে শুটিং শুরু হচ্ছে না বলে নিশ্চিত করেছেন অনন্ত।