অ্যাডেলের নতুন রেকর্ড

দীর্ঘ চার বছর পর মুক্তি পেয়েছে ব্রিটিশ গায়িকা অ্যাডেলের নতুন অ্যালবাম। আর মুক্তি পেয়েই রেকর্ড গড়েছে ‘টোয়েন্টি ফাইভ’ নামের অ্যালবামটি। ২০ নভেম্বর মুক্তি পাওয়ার ২৪ ঘণ্টার মধ্যেই তিন লাখ কপি বিক্রি হয়ে যায় এই অ্যালবামের। যুক্তরাজ্যের ইতিহাসে আর কোনো অ্যালবাম প্রথম দিনে এত বিক্রি হয়নি।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Nov 2015, 10:09 AM
Updated : 23 Nov 2015, 10:09 AM

অ্যাডেল তার প্রত্যেক অ্যালবাম দিয়েই  শ্রোতা এবং সমালোচকদের সন্তুষ্ট করতে পেরেছেন। সেই ধারাবাহিকতা বজায় রেখেছে তার নতুন অ্যালবাম। এর আগে বের হওয়া অ্যালবাম ‘নাইন্টিন’ এবং ‘টোয়েন্টি ওয়ান’ দুটোই তুমুল জনপ্রিয়তা অর্জন করে। যদিও এই অ্যালবামটি মুক্তির তিন দিন আগেই সবগুলো গানের কিছু অংশ ফাঁস হয়ে যায় অনলাইনে। তবে তা অ্যালবামের বিক্রিতে কোনো প্রভাব ফেলেনি।

বিবিসি বলছে, প্রথম সপ্তাহেই এই অ্যালবামের বিক্রি পাঁচ লাখ ছাড়িয়ে যাবে বলে ধারণা করা হচ্ছে। এখন পর্যন্ত যুক্তরাজ্যে দুটি মাত্র অ্যালবাম পাঁচ লাখেল মাইলফলক ছুঁতে পেরেছে। বিশ্লেষকদের আশা, যুক্তরাষ্ট্রেও প্রথম সপ্তাহে আড়াই লাখ কপি বিক্রি হবে ‘টোয়েন্টি ফাইভ’-এর।

সাতাশ বছর বয়সী এই শিল্পী তার  ‘টোয়েন্টি ওয়ান’ অ্যালবামটি বের হওয়ার পর অনির্দিষ্টকালের জন্য গান বন্ধ রাখার ঘোষণা দেন।