কোক স্টুডিওতে লালনের গান

জাভেদ আখতার, বাবুল সুপ্রিয় ও তার মেয়ে শমির্লী এবং জিৎ গঙ্গোপাধ্যায়দের সঙ্গে কোক স্টুডিওর ভারতীয় সংস্করণে এবার যোগ দিয়েছেন অনুপম রায়। চতুর্থ সিজনে নিজের আসরে বাবুল সুপ্রিয় আর সাত্যকি ব্যানার্জির সঙ্গে মিলে অনুপম গাইলেন লালনগীতি ‘মিলন হবে কতদিনে’।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Oct 2015, 05:06 AM
Updated : 8 Oct 2015, 05:06 AM

কোক স্টুডিওতে গানটির শিরোনাম অবশ্য ‘মনের মানুষ’। দোতারা সহযোগে মূলত গেয়েছেন সাত্যকি বন্দ্যোপাধ্যায়। গানটির কিছু অংশ হিন্দিতে অনুবাদ করেছেন জাভেদ আখতার, গেয়েছেন বাবুল সুপ্রিয়। গানটির সঙ্গে হিন্দিতে নিজের কথা ও সুর জুড়ে গাইলেন অনুপম রায়।

সাত্যকি বন্দ্যোপাধ্যায় দোতারা বাজিয়ে গানটি বৈতালিকে শুরু করেন। এরপর প্রতি স্তবক শেষেই অন্য দুই শিল্পী তাদের কণ্ঠ মেলে ধরেছেন। প্রথম স্থায়ী ও অস্থায়ী শেষে ড্রামস ও বেইজের ছন্দে দোতারার লিড পার্ট শুরু, এর পরপরই অনুপম গেয়ে ওঠেন ‘ম্যায় ওয়াহা যা চুকা হু’।

জাভেদ আখতারের অনুবাদে ‘মিলন পানে কো মে তেরা’ প্রথম অন্তরা শেষে গেয়েছেন বাবুল।

ইউটিউবে চতুর্থ সিজনের জন্য নির্মিত গানটির সংক্ষিপ্ত বিবরণ দিয়েছে কোক স্টুডিও। সেখানে বলা হয়, ঐতিহ্যবাহী বাংলা লোকগান ‘মনের মানুষ’ লিখেছেন ও সুর দিয়েছেন লালন ফকির। অনুপম রায় সেটিকে সমসাময়িক স্বাদে নতুন করে গড়েছেন।

কোক স্টুডিওর ভারতীয় সংস্করণে এবার প্রযোজক হিসেবে যোগ দিয়েছেন আরো এক বাঙালি সংগীত পরিচালক প্রিতম। রেখা ভারাদওয়াজ, ভিশাল-শেখর, অমিত ত্রিবেদি, সাচিন-জিগার, পাপনদের সঙ্গে তাকেও দেখা গেছে উদ্বোধনী অনুষ্ঠানের মঞ্চে।