টিভি নাটক ছাড়ছেন আবুল হায়াত!

প্রবীণ অভিনেতা আবুল হায়াত আর টিভি নাটকে অভিনয় করতে চান না। বাজেট স্বল্পতার পাশাপাশি ছোট পর্দায় নাটকের প্রচারনীতি নিয়ে অসন্তুষ্ট এই অভিনেতা মঞ্চে ফিরে যেতে চান।

ইমতিয়াজ হাসানবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Oct 2015, 05:23 AM
Updated : 4 Oct 2015, 06:05 AM

রুলীন রহমান পরিচালিত ‘রোড নং ৭ বাসা নং ১৩’ ধারাবাহিক নাটকের সেটে গ্লিটজের সঙ্গে আলাপে আবুল হায়াত জানালেন, দীর্ঘ এক যুগ পর আসাদুজ্জামান নূরের নির্দেশনায় ‘দেওয়ান গাজীর কিসসা’ নাটকের মাধ্যমে আবার মঞ্চে ফেরার পর তিনি দারুণ সাড়া পাচ্ছেন। তাই আবার মঞ্চে নিয়মিত হবেন বলেই ভাবছেন। মঞ্চ নাটক নিয়ে নতুন পরিকল্পনাও রয়েছে বলে জানালেন তিনি।

ঈদ-উল-আযহার আগে গ্লিটজকে দেয়া সাক্ষাৎকারে আবুল হায়াত বলছিলেন, হাজারো অভিযোগ থাকলেও দর্শক টিভি নাটক দেখছে। তবে কেন নিজেই নাটক ছাড়তে চাইছেন, জানালেন সেই কারণও।

বর্ষীয়ান এই অভিনেতা বললেন,“দিন-দিন টিভি চ্যানেলের সংখ্যা বাড়লেও কমছে টিভি নাটকের বাজেট। ফলে আশানুরুপ ভালো কাজ, ইচ্ছা থাকা সত্ত্বেও বের হচ্ছে না। টিভি চ্যানেল কর্তাদের বলছি, কম বাজেটে নাটকের সংখ্যা না বাড়িয়ে বরং ভাল কাজের সংখ্যা বাড়ান।”

“একশো নাটক না বানিয়ে ১০টি ভাল নাটক বানান। দর্শককে বোঝান আপনাদের বাজেট সীমিত। কেন অযথা নাটকের সংখ্যা বাড়াচ্ছেন? কি লাভ?”

দর্শক যেন নাটক বিমুখ না হয় সেজন্য চ্যানেলগুলোর বিজ্ঞাপন-বিরতির দৈর্ঘ্য সহনীয় পযর্ায়ে রাখা উচিত বলে মনে করেন তিনি।

তরুণ নির্মাতা-শিল্পীদের নিয়ে ‘দারুণ আশাবাদী’ এ অভিনেতা তাদের উদ্দেশ্যে বললেন, “স্কুলিং ছাড়া যে কেউ আসতে পারে, এটা অপরাধ নয়। তবে তার মধ্যে অভিনয় শেখার ক্ষুধাটাও থাকতে হবে। আর রাতারাতি তারকা হওয়ার স্বপ্ন না বুনে, অভিনয়শিল্পী হওয়ার চেষ্টায় বিভোর থাকতে হবে।”

ছবি: আব্দুল মান্নান দীপ্ত, বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম