সালমানের কাছে অস্কারের চেয়ে যা দামী 

অস্কার দৌড়ে প্রথমবারের মতো নাম লিখিয়েছিল সালমান খানের কোনো সিনেমা।  চলতি বছরের সবচেয়ে ব্যবসাসফল সিনেমা 'বাজরাঙ্গি ভাইজান'কে শেষ পর্যন্ত অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসের বিদেশি ভাষার চলচ্চিত্র বিভাগে লড়তে পাঠায়নি ভারত। তবে সালমানের মতে, অস্কারের চেয়েও মূল্যবান দর্শকের প্রতিক্রিয়া।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Oct 2015, 10:51 AM
Updated : 1 Oct 2015, 10:51 AM

অস্কারে বিদেশী ভাষার চলচ্চিত্র বিভাগে মনোনয়নের জন্য লড়তে ভারতের তরফ থেকে নির্বাচন করা হয় মারাঠি ভাষার সিনেমা 'কোর্ট'কে। 

তবে এ নিয়ে কোনো দুঃখ নেই সালমানের। প্রেস ট্রাস্ট অফ ইন্ডিয়াকে তিনি বলেন, “আমরা সিনেমাটি নির্মাণ করেছি এখানকার দর্শকদের জন্য। ভারত ও পাকিস্তানের দর্শকরা আমাদের সিনেমা পছন্দ করেছেন, এখন চীনের দর্শকদেরও মন মাতাচ্ছে 'বাজরাঙ্গি ভাইজান'। আমি ব্যবসার জন্য সিনেমা বানাই না।"
 

"মানুষ যখন প্রেক্ষাগৃহে যায়, তারা যেন আনন্দ পায়। আমার কাজ সেখানেই শেষ। এরপর সেই সিনেমা কোথায় গেল তাতে কিছু যায় আসে না।"

চলতি বছরের ঈদ-উল-ফিতরে মুক্তি পাওয়া 'বাজরাঙ্গি ভাইজান' এখন পর্যন্ত ৬২৬ কোটি রুপি আয় করেছে।

এতে দেখানো হয়েছে ভারতে হারিয়ে যাওয়া এক মূক পাকিস্তানি শিশুকে বাড়ি পৌঁছে দেয়ার অভিযানে নামে এক ভারতীয় যুবক। 'বাজরাঙ্গি ভাইজান'- এ আরও অভিনয় করেছেন কারিনা কাপুর খান, নাওয়াজউদ্দিন সিদ্দিকি ও হারশালি মালহোত্রা।