অর্ধশত কোটির পথে ‘ফ্যান্টম’

সাইফ আলি খান এবং ক্যাটরিনা কাইফ অভিনীত নতুন সিনেমা ‘ফ্যান্টম’-এর আয়ের গতি অক্ষুন্ন রয়েছে বক্স-অফিসে । মুক্তির চারদিনের মাথায় ৩৭ কোটি ৫৮ লাখ রুপি আয় কর সিনেমাটি শিগগিরই অর্ধশত কোটির মাইলফলক ছুঁয়ে ফেলবে বলে ধারণা করছেন বাণিজ্য বিশ্লেষকরা।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Sept 2015, 08:42 AM
Updated : 2 Sept 2015, 08:42 AM

তারান আদার্শ টুইট করেন, “ফ্যান্টম শুক্রবারে ৮ কোটি ৪৬ লাখ, রবিবারে ১১ কোটি ৯৪ লাখ, সোমবারে ৪ কোটি ৪০ লাখ, সব মিলিযে ৩৭ কোটি ৫৮ লাখ রুপি আয় করেছে।”

‘মুম্বাই অ্যাভেঞ্জার্স’ নামের এক উপন্যাস অবলম্বনে তৈরি হয়েছে ‘ফ্যান্টম’। ২০০৮ সালে ১১ নভেম্বর মুম্বাইয়ে সন্ত্রাসী হামলার ঘটনাকে উপজীব্য করে গড়ে উঠেছে এর কাহিনি। সিনেমাটি পরিচালনা করেছেন 'বাজরাঙ্গি ভাইজান' খ্যাত পরিচালক কবির খান।

‘ফ্যান্টম’কে বলা হচ্ছে চলতি বছরের অন্যতম ‘সারপ্রাইজ হিট’। কারণ সিনেমাটির প্রথম দিনের ব্যর্থতার পর এটি ফ্লপ হতে যাচ্ছে বলেও আশঙ্কা করা হচ্ছিল।

এ ব্যাপারে ইন্টারন্যাশনাল বিজনেস টাইমস ইন্ডিয়াকে এক সূত্র জানায়, “'ফ্যান্টম' এই বছরের চমক জাগানো সাফল্য। বাণিজ্য বিশ্লেষকেরা খুব বেশি আশাবাদী ছিলেন না সিনেমাটি নিয়ে। কিন্তু এই সপ্তাহান্তে সিনেমাটি আশাতীত ভাল ব্যবসা করেছে।”

সিনেমাটির অন্যতম প্রযোজক সাজিদ নাদিয়াদওয়ালা এক বিবৃতিতে বলেন, “আমরা সব সময়ই জানতাম, এই বছরে আমাদের হাতে একটি শক্তিশালী সিনেমা রয়েছে এবং চলতি বছরটি ছিল ভাল বিষয়বস্তুর দখলে। এমনকি বড় বড় সিনেমা, বক্স-অফিসে যেগুলো সফল হয়েছে, সেগুলোও ভাল বিষয়বস্তু নিয়ে তৈরি করা ভাল সিনেমা। ‘ফ্যান্টম’ ভাল করেছে, কারণ এটি দর্শকদের নাড়া দিয়েছে। প্রতিটি শোতে এর ব্যবসা আরও বেড়েছে। এই ধারাটি খুবই স্বাস্থকর ভাল বিষয়বস্তুর সিনেমার জন্য।”