'নাটকের চেয়ে চলচ্চিত্রে পারিশ্রমিক কম'

ঢাকাই সিনেমায় সবেই অভিষেক ঘটেছে অভিনেত্রী প্রসূন আজাদের। দুটি সিনেমায় একক নায়িকা হিসেবে অভিনয় করলেও বলছেন, নাটকের চেয়ে চলচ্চিত্রে কম পারিশ্রমিক পাচ্ছেন তিনি।  

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Sept 2015, 09:16 AM
Updated : 1 Sept 2015, 09:16 AM

সম্প্রতি গ্লিটজের সঙ্গে আলাপে বললেন, “আমি নাটক থেকে চলচ্চিত্রে এসেছি। কিন্তু সত্যি বলতে কী, নাটকে আমি যে পারিশ্রমিক পেয়েছি, তার তুলনায় চলচ্চিত্রে অনেক কম পারিশ্রমিক পাচ্ছি। হুট করেই তো অঙ্কটা বাড়াতে পারছি না। আমি জানি, এখনই তা সম্ভব না।”

আরও জানালেন, ‘অচেনা হৃদয়’ সিনেমাটি মুক্তির পর থেকে তার কাছে অনেক সিনেমার প্রস্তাব এলেও কোনোটিই মনঃপুত হয়নি।

“সিনেমাটি মুক্তির পর বেশ কজন পরিচালক, প্রযোজকের সঙ্গে সিনেমার ব্যাপারে কথা হয়েছে আমার। কিন্তু আমি সিনেমাতে সহ-অভিনেতা বাছাইয়ে অনেক সতর্ক হয়েছি। সহ-অভিনেতা অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি বিষয়।  তারা যে নায়কদের কথা বলেছেন, তাদের কাউকে আমি চিনি না, ইন্ডাস্ট্রিও খুব চেনে বলে আমার মনে হয়নি। আমি তাই না বলে দিয়েছি পরিচালক-প্রযোজকদের।” 

অস্ট্রেলিয়া প্রবাসী বাঙালি পরিচালক জায়েদ রেজওয়ানের ‘মৃত্যুপুরী’ সিনেমায় আরেফিন শুভর বিপরীতে অভিনয় করতে যাচ্ছেন প্রসূন। এই সিনেমার শুটিং পুরোটাই হবে অস্ট্রেলিয়ায়, তাই এখন অন্য কোনো পরিচালককে শিডিউল দিচ্ছেন না প্রসূন।

সিনেমাটি নিয়ে প্রসূন জানালেন, বাংলাদেশি বংশোদ্ভুত অস্ট্রেলিয়া প্রবাসী এক মেয়ের গল্প নিয়ে নির্মিত হতে যাচ্ছে সিনেমাটি।

আরও জানালেন, সিনেমাতে তিনি ও শুভ ছাড়া আর কোনো বাঙালি শিল্পী নেই। তবে সিনেমাটি বাংলাদেশেই মুক্তি পাবে।

চলচ্চিত্রে অভিনয়ের পাশাপাশি প্রসূন নিয়মিত অভিনয় করছেন টিভি নাটকে। আসছে ঈদ-উল-আযহায় তাকে দেখা যাবে বেশ কয়েকটি নাটকে। 

প্রধান চরিত্রেই কেবল প্রসূন

ছবি---- তানজিল আহমেদ জনি, বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম