টালিগঞ্জে দাপট দেখাতে তৈরি মিষ্টি

মাত্র এক বছর হলো ঢাকাই সিনেমায় অভিষেক হয়েছে মিষ্টি জান্নাতের। এরই মধ্যে টালিগঞ্জের প্রতিষ্ঠিত নায়ক সোহমের নায়িকা বনে গিয়েছেন। কথা কথায় আভাস দিলেন যৌথ প্রযোজনার সিনেমায় নিয়মিত দেখা যেতে পারে তাকে।

জয়ন্ত সাহাবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 August 2015, 07:23 AM
Updated : 30 August 2015, 07:23 AM

২০১৪ সালে বাপ্পী চৌধুরীর বিপরীতে ‘লাভ স্টেশন’ সিনেমার মাধ্যমে অভিষিক্ত হওয়া মিষ্টির দ্বিতীয় সিনেমা ‘চিনিবিবি’ মুক্তি পেয়েছে এ বছর। তারপর ওয়াজেদ আলী সুমনের ‘পাত্রী চাই’ সিনেমার শুটিং শুরু করতেই ডাক এলো যৌথ প্রযোজনার সিনেমাতে।  সোহমের বিপরীতে ‘ভালোবেসে ছুঁয়ে দিলাম’ সিনেমায় অভিনয় করতে শুরু করলেন।

মিষ্টি গ্লিটজকে জানালেন, সিনেমাটির নাম পাল্টেছে, নতুন নাম ‘আমার প্রেম তুমি’। সিনেমার কাহিনি গড়ে উঠেছে বিশ্ববিদ্যালয় পড়ুয়া দুই তরুণ-তরুণীর প্রেম নিয়ে।

বললেন, “ঢাকার সিনেমাগুলোতে অভিনয় করতে গিয়ে কখনও মনে হয়নি, আমি প্রথমবারের মতো ক্যামেরার সামনে দাঁড়াচ্ছি। কখনও আমার অভিজ্ঞতা নিয়ে চিন্তা করতে হয়নি। কিন্তু টালিগঞ্জের ছবিতে কাজ করতে গিয়ে মনে হলো, আমি সত্যি কতো কিছু জানি না ! সেখানে সবাই এত বেশি পেশাদার, হুট করে তাদের সঙ্গে মানিয়ে নেওয়া কিন্তু সোজা কথা না।  শিডিউল এত কড়াভাবে মেনে চলে তারা! ”

সহ-অভিনেতা সোহম প্রসঙ্গে বললেন, “সোহম অভিনীত প্রায় সব কটি ছবিই দেখা হয়েছে। তার অভিনয়ের মধ্যে অন্য রকম একটি ব্যাপার আছে।  মজার চরিত্র করতে গিয়ে হঠাৎ করে সে সিরিয়াস হয়ে যায়। টালিগঞ্জের অভিনেতাদের মধ্যে সোহম খুব প্রিয় আমার। খুব পেশাদার অভিনেতা সোহম। আমাদের কল টাইম ছিল খুব ভোরে। আমি তখন ঘুমিয়ে কাঁদা। সোহম খুব ভোরে উঠে আমাকে ডেকে তুলতো।”

যৌথ প্রযোজনার সিনেমা নিয়ে চলতি বিতর্কের প্রসঙ্গ তুলতেই বললেন, “যৌথ প্রযোজনার সিনেমা যথাযথ হচ্ছে কি না, তাতো পরিচালক-প্রযোজকরা ভালো বলতে পারবেন। আমি সিনেমার নায়িকা, আমার কাজ অভিনয় করা, সেখানে আমার তো কিছু করার নাই।”

মিষ্টি জানালেন, ‘আমার প্রেম তুমি’র পরে তিনি অভিনয় করতে চলেছেন আরও দুটি যৌথ প্রযোজনার চলচ্চিত্রে, যার একটিতে অভিনয় করার কথা রয়েছে ইন্দ্রনীল সেনগুপ্তের।

তবে কি ঢাকাই সিনেমায় কাজ করতে অনাগ্রহী - এমন প্রশ্নের জবাবে মিষ্টি বললেন, “আমি কেবল ভাল সিনেমাতেই অভিনয় করতে চাই, হোক টালিগঞ্জ বা ঢাকার। মেডিকেলের স্টুডেন্ট আমি, পড়াশোনার প্রতি এবার একটু বাড়তি মনোযোগী হব। খুব ভাল এবং মনের মতো চিত্রনাট্য না পেলে আমি কাজ করতে চাই না।”