যৌথ প্রযোজনায় বাজার বাড়বে: ফেরদৌস

যৌথ প্রযোজনার চলচ্চিত্র নিয়ে নানা বিতর্ক থাকলেও, একাধিকবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ী অভিনেতা ফেরদৌস আহমেদ ও নিপুণ আক্তার মনে করেন বিষয়টি ঢাকাই সিনেমার জন্য ইতিবাচক।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 August 2015, 04:56 AM
Updated : 26 August 2015, 08:48 AM

যৌথ প্রযোজনায় নির্মিতব্য ‘ছেড়ে যাস না’ সিনেমার একটি গানের শুটিংয়ে ফেরদৌস ও নিপুণ এক সুরে বললেন, এতে করে বাজার বাড়বে, চলচ্চিত্রেরও বিকাশ ঘটবে।

নিপুণ বলছেন, “যৌথ প্রযোজনায় চলচ্চিত্র নির্মিত হলে  দুই বাংলার চলচ্চিত্রের বাজার আরও বড় হবে। আমাদের শিল্পীদের তো টালিগঞ্জের দর্শকরা খুব চেনে-জানে না। যৌথ প্রযোজনার সিনেমা হলে তারা আমাদের সম্পর্কে জানবে। এটা আমাদের চলচ্চিত্রের জন্যই ভালো হবে।"

ফেরদৌস বললেন, “নিয়মনীতি মেনে যৌথ প্রযোজনার চলচ্চিত্র নির্মাণ করা উচিৎ। আমাদের দুই বাংলার চলচ্চিত্র শিল্পীদের আদানপ্রদান আরও বাড়া উচিত। দুই বাংলাকে আরও বেশি শক্তিশালী ভূমিকাতে অবতীর্ণ হতে হবে।”

টালিগঞ্জের সিনেমায় জায়গা করে নেয়া ফেরদৌস এর আগে গ্লিটজকে বলেছিলেন,  “ভারতীয় সিনেমা আনতে দেবো না, আর ঘরে বসে ভারতীয় চ্যানেল দেখবো সারাদিন - এমন দ্বৈতনীতিতে বিশ্বাসী নই আমি। আমি মুক্তবাজারে বিশ্বাসী। ভারতীয় সিনেমাগুলো আমাদের হলে প্রদর্শিত হলে হলমালিকরা বাধ্য হয়েই আধুনিকায়ন করবে। প্রতিযোগিতা বাড়বে। তবে একই সঙ্গে আমাদের চলচ্চিত্রগুলোও ভারতের হলে প্রদর্শনের উদ্যোগ নিতে হবে।”

নঈম ইমতিয়াজ নেয়ামুলের ‘ছেড়ে যাস না’ সিনেমাটি নির্মিত হচ্ছে সীমান্তবর্তী এলাকার গল্প নিয়ে।  বাংলাদেশ থেকে ভারতে পাড়ি দেওয়া এক যুবকের ভূমিকায় থাকছেন ফেরদৌস। দুই দেশ, ধর্ম, সামাজিক অবস্থান - এমন নানা ইস্যু নিয়ে নির্মিত হচ্ছে সিনেমাটি।

সিনেমাটি প্রযোজনা করছে বাংলাদেশের ইচ্ছেমত এবং পশ্চিমবঙ্গের শুভলগ্ন ফিল্মস। নেয়ামুলের সঙ্গে যৌথভাবে পরিচালনায় রয়েছেন ভারতের তপন সাহা। 

ঢাকার তেজগাঁয়ের কোক স্টুডিওতে সম্প্রতি শুটিং হয় সিনেমাটির আইটেম গান ‘প্রেম রসিয়া হব কেমনে’র। গানটিতে পারফর্ম করেছেন নিপুণ।

নিপুণ বললেন, “শুধু বন্ধু ফেরদৌসের অনুরোধে আইটেম গানে আমি পারফর্ম করছি। আমার মনে হয়েছে, পরিচালকও আমাকে অন্যভাবে উপস্থাপন করবেন।”