‘পর্ন নয়, পুরুষের লোলুপ দৃষ্টি নিষিদ্ধ করুন’

ভারত সরকারে পর্নগ্রাফিক ওয়েবসাইট নিষিদ্ধ করার সিদ্ধান্তের সমালোচনায় এখনও মুখর বিনোদন জগতের সদস্যরা। লেখক ও চিত্রনাট্যকার চেতন ভগত এ সিদ্ধান্তকে ‘স্বাধীনতা বিরোধী এবং অবাস্তব’ বলে অভিহিত করেছেন।

গ্লিটজ ডেস্কআইএএনএস/বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 August 2015, 08:45 AM
Updated : 4 August 2015, 12:25 PM

সম্প্রতি টুইটারে চেতন লেখেন, “পর্ন সাইট নিষিদ্ধ করার সিদ্ধান্ত স্বাধীনতাবিরোধী এবং অবাস্তব। এটি সত্যিকার অর্থে বাস্তবায়ন করা সম্ভব নয়। রাজনৈতিকভাবেও এটি কোনো ভালো সিদ্ধান্ত নয়। মানুষের ব্যক্তিগত জীবন নিয়ে এমন করা উচিত নয়।”

সরকারের সমালোচনা করে চেতন আরও লেখেন, “পর্ন নিষিদ্ধ করার বদলে পুরুষের লোলুপ দৃষ্টিকে নিষিদ্ধ করুন। নারীর প্রতি পুরুষের হয়রানি, অত্যাচার, ধর্ষণ এবং অপমান বন্ধ করুন। যৌনতাকে বন্ধ করার বদলে যৌন সহিংসতা বন্ধ করুন।”

কয়েকদিন ধরেই ভারতের অধিকাংশ ইন্টারনেট সেবাদানকারী প্রতিষ্ঠানের ভোক্তারা পর্ন সাইটে ঢুকতে পারছিলেন না। পরে জানা যায়, সরকারের সিদ্ধান্ত অনুযায়ী ইন্টারনেট সেবাদাতারা পর্ন সাইট বন্ধ করে রেখেছেন।

এ সিদ্ধান্তের সমালোচনায় মুখর হয়েছেন বিনোদনকর্মীরা। পর্ন সাইট বন্ধ করাকে তালিবান এবং আইএসআইএস-এর কর্মকাণ্ডের সঙ্গে তুলনা করেন পরিচালক রাম গোপাল ভার্মা।

সাধারণ ভারতীয়রাও তারকাদের সঙ্গে গলা মিলিয়েছেন।

একজন টুইটার ব্যবহারকারী লেখেন, “প্রিয় রাজনীতিবিদগণ, পর্ন সাইটের মত দুর্নীতি নিষিদ্ধের কথা কেন আপনাদের মাথায় আসে না কখনও?”

আরেকজন লেখেন, “এবার তাহলে নির্বাচন নিষিদ্ধ করা হোক। গণতন্ত্র বলে এমনিতেই কিছু নেই এখন আর।”