‘বাহুবালি’র নতুন রেকর্ড

তেলেগু ব্লকবাস্টার ‘বাহুবালি’ ঝুলিতে পুরেছে আরও একটি রেকর্ড। মুক্তির ২৪ দিনে শত কোটি রুপি আয় করে নিয়েছে সিনেমাটির হিন্দি সংস্করণ। 

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 August 2015, 09:56 AM
Updated : 3 August 2015, 11:37 AM

এস এস রাজমৌলি পরিচালিত সিনেমাটি তেলেগু, তামিল এবং মালায়ালাম ভাষার পাশাপাশি হিন্দি ভাষায় ডাব করে মুক্তি দেয়া হয়। মুক্তির প্রথম সপ্তাহেই ৪৬ কোটি ৭৭ লাখ রুপি আয় করে নেয় এটি।

দ্বিতীয় সপ্তাহে সালমান খানের সিনেমা ‘বাজরাঙ্গি ভাইজান’-এর দৌরাত্মে কিছুটা পিছিয়ে পড়ে সিনেমাটি। তারপরও ২৬ কোটি ৩৮ লাখ রুপি আয় করে নেয় ‘বাহুবালি’র হিন্দি সংস্করণ। তৃতীয় সপ্তাহে বড় কোনো সিনেমা মুক্তি না পাওয়ায় অব্যাহত থাকে এর জয়যাত্রা। আরও ২২ কোটি ৬১ লাখ রুপি পকেটে পুরে নেয় এটি। চতুর্থ সপ্তাহে মুক্তি পায় অজয় দেবগন ও টাবু অভিনীত ‍‘দৃশ্যাম’।  তারপরও শুক্রবারে ৭ কোটি ৭ লাখ রুপি আয় করে শত কোটির ক্লাবে অন্তভূর্ক্ত হয়েছে সিনেমাটি।

চলতি বছর শত শত হিন্দি সিনেমা মুক্তি পেলেও এ পর্যন্ত শত কোটি আয় করতে পেরেছে কেবল তিনটি সিনেমা। ‘বাজরাঙ্গি ভাইজান’, ‘তানু ওয়েডস মানু রিটার্নস’ এবং ‘এবিসিডি টু’র কাতারে এবার শামিল হলো ‘বাহুবালি’।   

এর আগেও বেশ কিছু দক্ষিণী সিনেমার হিন্দি সংস্করণ মুক্তি পেয়েছে। রজনিকান্তের ‘এনথিরান’ হিন্দিতে মুক্তি দেয়া হয় ‘রোবট’ নামে। এছাড়া ‘লিঙ্গা’, ‘বিশ্বরূপম’ এবং ‘আই’ হিন্দিতে ডাব করে মূল সিনেমার সঙ্গেই মুক্তি দেয়া হয়। কিন্তু এগুলোর কোনটিরই আয় ৫০ কোটি রুপি ছাড়ায়নি।