ঈদে আসছে নুসরাতের ‘আশিকি’ 

আসছে ঈদেই ‘আশিকি’ দিয়ে দর্শক মাতাতে যাচ্ছেন নুসরাত ফারিয়া মাজহার। পশ্চিমবঙ্গের নায়ক অঙ্কুশ হাজরার বিপরীতে যৌথ প্রযোজনার সিনেমাটি দিয়েই শুরু হচ্ছে নুসরাতের চলচ্চিত্র যাত্রা। বলছেন, বাস্তবঘেষা সিনেমাটি দর্শকের মন কাড়বেই।

জয়ন্ত সাহাবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 August 2015, 10:27 AM
Updated : 2 August 2015, 10:42 AM

গ্লিটজের সঙ্গে আলাপে নুসরাত বললেন, “এতদিন দর্শক বাংলা সিনেমা মানেই বুঝত, নায়ক—নায়িকাকেন্দ্রিক সাজানো গল্প বা প্রেমকাহিনি, বাস্তবের সঙ্গে যার অনেকাংশেই মিল নেই। কিন্তু ‘আশিকি’ সিনেমাটি একেবারেই আলাদা। এই সিনেমার দৃশ্য এতই বাস্তবসম্মত করা হয়েছে, দর্শক রীতিমতো চমকে যাবে। তাদের জীবনের বাস্তবকাহিনি, সত্যিকারের প্রেমকাহিনি নিয়ে নির্মিত হয়েছে এই সিনেমাটি।”

সম্প্রতি স্কটল্যান্ড থেকে সিনেমাটির শুটিং শেষ করে এসেছেন নুসরাত। ক্যারিয়ারের প্রথম সিনেমাতেই এত লগ্নি, এত আয়োজন, তারপর ঈদে মুক্তি - নুসরাত নিজেকে ভাগ্যবতী বলেই দাবী করলেন। বললেন, ‚হল মালিক, বুকিং এজেন্ট, প্রযোজক সবাই একযোগে বলছে শুরুতেই এত বড় সুযোগ কেউ পায় না। সত্যি বলতে কি, সিনেমার শুটিংয়ের সময়ও সবকিছু আমার চাহিদা অনুযায়ী হয়েছে। আমার ভাগ্য সত্যি ভালো!”

সহ-অভিনেতা অঙ্কুশ প্রসঙ্গে বললেন, “অঙ্কুশ দারুণ একজন অভিনেতা, খুব পেশাদার। বন্ধু হিসেবে সে দারুণ ছিলো। কাজের ক্ষেত্রেও দারুণ সাহায্য করেছে আমাকে।”

পরিচালক অশোক পাতি ও অভিনেতা রজতাভ দত্তকে ‘অভিনয়ের স্কুল’ আখ্যা দিয়ে দিলেন৤ 

“তারা দুজন সত্যিই অসাধারণ। একজন সহশিল্পীকে কিভাবে সাহায্য করতে হয় রণিদা সত্যিই ভালো জানেন। অশোক স্যারের কাছে অভিনয়টা যেন নতুন করে শিখে এসেছি আমি। তার মতো শিক্ষকের জুড়ি মেলা ভার।”

নিজের চরিত্রটি নিয়ে নুসরাত বললেন, “সিনেমাতে বৈচিত্র্য আনতে যে ধরনের অভিনয় দরকার ছিলো, তা করতে চেষ্টার ত্রুটি করিনি আমি। খুব কঠিন কিছু ছিল এমন নয়, তবে চরিত্রটির উপস্থাপনের ধরন সত্যি আলাদা ছিল।”

খুব শিগগিরই শুরু হবে সিনেমার প্রচারের কাজ৤ নিজেকে তাই আলাদাভাবে প্রস্তুত করছেন নুসরাত৤ তার আগে অন্য কোনো সিনেমার ব্যাপারে তিনি একেবারেই ভাবছেন না।

সম্প্রতি শোনা যাচ্ছিল, জাজ মাল্টিমিডিয়ার পরবর্তী যৌথ প্রযোজনার চলচ্চিত্র ‘প্রমিজ’ থেকে নুসরাতকে বাদ দেয়া হয়েছে আর এর পেছনে হাত রয়েছে মাহিয়া মাহির৤ হেসেই উড়িয়ে দিলেন সে কথা৤ তবে মাহির সঙ্গে প্রতিযোগিতার বিষয়টি এড়ালেন না৤

“প্রতিযোগিতা তো থাকবেই, সিনেমা জগত বলে কথা। খালি মাঠে ফ্রি কিক মেরে কোনো মজা আছে! আমি চাই প্রতিযোগিতা থাকুক। আমি মাঠে লড়াই করেই নিজের অবস্থান তৈরি করতে এসেছি। কাজ পাওয়ার ক্ষেত্রে প্রতিদ্বন্দ্বিতা যদি নাই থাকলো মজা কিসে!”