পাকিস্তানকে কাঁদাচ্ছে ‘বাজরাঙ্গি ভাইজান’

‘বাজরাঙ্গি ভাইজান’-এর জ্বরে এখন কাঁপছে পুরো পাকিস্তান। পাক-ভারত সম্পর্ক নিয়ে নির্মিত এই সিনেমাটি সবার মন জয় করেছে এমনভাবে, বারবার সিনেমাহলে ফিরে আসছেন দর্শক।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 July 2015, 03:57 PM
Updated : 29 July 2015, 03:57 PM

পাকিস্তানের হল মালিকদের ভাষ্য অনুযায়ী, সিনেমাটির কাহিনি এতটাই আগেবঘন যে, দর্শকদের অশ্রুসজল চোখে হল ছাড়তে দেখেছেন তারা।

লাহোরের সিনে স্টার সিনেমা হলের শাহরাম রেজা বলেন, "আমি সাত বছর ধরে সিনেমা হলের সঙ্গে যুক্ত আছি। কিন্তু এত সংখ্যক দর্শককে কোনো সিনেমা এভাবে কাঁদিয়েছে এমনটা দেখিনি, ‘বাজরাঙ্গি ভাইজান’ এর প্রতিটি শো শেষ হবার পর দেখেছি দর্শকের চোখে পানি।"

প্রেস ট্রাস্ট অফ ইন্ডিয়া বলছে, পাকিস্তানের যুবক-যুবতীদের মধ্যে অনেকেই আছেন, যারা সিনেমাটি দ্বিতীয়বার দেখেছেন। এমনই একজন হলেন মোমিনা রানা, যার মতে ‘বাজরাঙ্গি ভাইজান’ হলো প্রথম হিন্দি সিনেমা যেখানে পাকিস্তানকে ইতিবাচকভাবে তুলে ধরা হয়েছে।

তিনি বলেন, "পাকিস্তান কিংবা ভারত, আসলে দুই দেশেরই সাধারণ মানুষ যথেষ্ট শান্তিপ্রিয়। তাই ভারতেও সিনেমাটি ভালো চলছে। এমন সিনেমা রোজ রোজ তৈরি হয় না, আমি এটি আরও অনেকবার দেখতে চাই।"

এ বছরের ঈদের ছুটি কেটেছে বেশ জমজমাটভাবে, জানালেন পাকিস্তানের চলচ্চিত্র প্রদর্শনী সংস্থার প্রধান জোরায়েজ লাশারি। তিনি জানান, সব শ্রেণী-পেশার মানুষ ‘বাজরাঙ্গি ভাইজান’ দেখার জন্য ভিড় করছেন।

ওদিকে মুক্তির দ্বিতীয় সপ্তাহেই ভারতের বাজারে ২৫০ কোটি রুপির বেশি আয় করে ফেলেছ সালমান খান অভিনীত ‘বাজরাঙ্গি ভাইজান’। এবার ‘ধুম থ্রি’র রেকর্ড ভাঙতে চলেছে কবির খান পরিচালিত সিনেমাটি।

‘বাজরাঙ্গি ভাইজান’এ আরও অভিনয় করেছেন কারিনা কাপুর খান, নাওয়াজউদ্দিন সিদ্দিকি এবং হারশালি মালহোত্রা।