'আমার সঙ্গে রাজনীতি হচ্ছে'

দারুণ সব চলচ্চিত্রের প্রস্তাব পেলেও ঢাকাই সিনেপাড়ার এক দুষ্ট চক্রের কারণে সেগুলো হাতছাড়া হয়ে যাচ্ছে বলে অভিযোগ করলেন নায়িকা আঁচল আঁখি। প্রথম সারির নায়কের বিপরীতে বড় বাজেটের সিনেমাগুলো থেকে শেষ মুহূর্তে তার নাম বাদ পড়ছে বলে জানালেন।

জয়ন্ত সাহাবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 July 2015, 02:35 PM
Updated : 29 July 2015, 02:35 PM

সম্প্রতি গ্লিটজের সঙ্গে এক আলাপচারিতায় আঁচল জানালেন, চলচ্চিত্রাঙ্গনের ‘অভ্যন্তরীণ রাজনীতির শিকার’ হয়েছেন তিনি।

“ভালো ভালো প্রযোজনা প্রতিষ্ঠান থেকে ভালো মানের সিনেমার অফার আসছে। সিনেমাতে আমার চরিত্র, চিত্রনাট্য নিয়ে আমি যখন আশায় বুক বাঁধি, তখনই কোনো একটি চক্র আমার বিরুদ্ধে কাজ করতে শুরু করে। একেবারে শেষ মুহূর্তে এসে সিনেমাগুলো হাতছাড়া হয়ে যাচ্ছে আমার।”

সম্প্রতি বদিউল আলম খোকন পরিচালিত ‘রাজাবাবু’ সিনেমায় তার অভিনয় করার কথা চূড়ান্ত হলেও শেষ মুহূর্তে তার স্থলাভিষিক্ত হয়েছেন ববি হক। তবে এ নিয়ে মন খারাপ করছেন না আঁচল। ‘কোনো ক্ষোভ নেই’ জানিয়ে ববি আর পুরো চলচ্চিত্রের জন্য শুভকামনাই জানিয়েছেন তিনি। সিনেমাটি ঈদ-উল-আযহায় মুক্তি পেতে পারে।

আঁচল বলছেন, ভালো মানের সিনেমাগুলো যখন হাতছাড়া হয়ে যাচ্ছে, তখন তার দরও কমছে প্রযোজকদের কাছে।

“এমন কিছু সিনেমার অফার আসছে, যেগুলোর প্রযোজক, পরিচালক, নায়ক কাউকে চিনি না আমি। চলচ্চিত্রঙ্গনেও এদের আনাগোণা নেই। এদের সঙ্গে আমি কখনও কাজ করবো না।”

আঁচল মনে করেন, তার অভিনীত অধিকাংশ সিনেমাতেই লগ্নি হয়েছে প্রয়োজনের তুলনায় একেবারেই কম।

‘এপাড় ওপাড়’ সিনেমাতে প্রধান চরিত্রে অভিনয় করছেন চিত্রনায়িকা আঁচল আঁখি।

“বাংলা সিনেমাতে বেশ কজন নায়িকার জন্য যতটা লগ্নি হয়েছে, যতটা যত্ন নেওয়া হয়েছে, আমার জন্য কিন্তু ততটা হয়নি। অনেকের পেছনে আছে বেশ কটি প্রযোজনা প্রতিষ্ঠান। কিন্তু আমার পেছনে সেভাবে কারও অবদান নেই। আমার মা, আমার মুক্তিপ্রাপ্ত ‘জটিল প্রেম’ সিনেমার পরিচালক ওয়াজেদ আলী সুমন ও শাহীন খানের কারণেই আমার চলচ্চিত্রে অবস্থান পাকাপোক্ত হয়েছে। মায়ের পর সুমন ভাই ও শাহীন ভাইয়ের কাছে আমি ঋণী থাকবো। ‘জটিল প্রেম’ সিনেমাটি মুক্তির পরই ইন্ডাস্ট্রি জেনেছে আমার অভিনয় দক্ষতা নিয়ে।”

গ্লিটজের সঙ্গে এক আলাপচারিতায় অভিনেত্রী আঁচল বলেছিলেন, তিনি ‘মানসম্পন্ন’ সিনেমাতে অভিনয় করতে চান। ‘ব্যবসাসফল’ প্রযোজনা প্রতিষ্ঠান, পরিচালক ও অভিনেতাদের সঙ্গে অভিনয় করতে চান তিনি। আঁচল জানালেন, এখনও সেই সিদ্ধান্তে ‘অটল’ রয়েছেন তিনি।

ঈদ-উল-ফিতরে আঁচল অভিনীত ‘মেন্টাল’ সিনেমাটি মুক্তি পাওয়ার কথা থাকলেও শেষ মুহূর্তে শাকিব খান অসুস্থ হয়ে পড়ায় শুটিংই শেষ করতে পারেননি পরিচালক শামীম আহমেদ রণি।

“আমার ভক্তরা নানাভাবে জানতে চাইছেন, আমার সিনেমা কেন ঈদে নেই। এর আগে ২০১৪ সালে ঈদুল ফিতরে ‘কিস্তিমাত’ সিনেমাটি কিন্তু ভালো চলেছিল। এরপর আমার কাছে তাদের প্রত্যাশা অনেক বেড়ে গেছে। তাদের সত্যি হতাশ হতে হল।”

আঁচল এখন হিমেল আশরাফের ‘সুলতানা বিবিয়ানা’, দেলওয়ার জাহান ঝন্টুর ‘এপাড় ওপাড়’, শাহেদ চৌধুরীর ‘আড়াল’ সিনেমাতে অভিনয় করছেন। প্রথম দুটি সিনেমা রোমান্টিক ঘরানার হলেও তৃতীয়টি অ্যাকশন ধাঁচের। ‘আড়াল’ সিনেমাতে আঁচল অভিনয় করছেন এক পুলিশ কর্মকর্তার চরিত্রে। সিনেমায় ধুন্ধুমার অ্যাকশন উপহার দিতে যাচ্ছেন তিনি।

ছবি-- জয়ন্ত সাহা