সার্ক ও ইস্তাম্বুলে ইমপ্রেস

২৬-৩১ মে শ্রীলংকার কলম্বোতে অনুষ্ঠিতব্য সার্ক ফিল্ম ফেস্টিভ্যালে এবং ১০-১৬ জুন তুরস্কের ইস্তাম্বুলে অনুষ্ঠিতব্য আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে অংশ নেবে ইমপ্রেস টেলিফিল্মের সিনেমা।

রাশেদ শাওনবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 April 2013, 00:15 AM
Updated : 19 April 2013, 00:15 AM

উৎসব দুটির প্রথমটিতে নাসিরউদ্দিন ইউসুফ পরিচালিত ‘গেরিলা, মোরশেদুল ইসলাম পরিচালিত ‘আমার বন্ধু রাশেদ’ এবং দ্বিতীয়টিতে কাজী মোরশেদ পরিচালিত ‘ঘানি’, নাসিরউদ্দিন ইউসুফ পরিচালিত ‘গেরিলা’ এবং মোরশেদুল ইসলাম পরিচালিত ‘আমার বন্ধু রাশেদ’ অংশগ্রহণের জন্য মনোনীত হয়েছে।

এছাড়া সার্ক ফিল্ম ফেস্টিভ্যালে চলচ্চিত্র প্রকাশনা অধিদপ্তর প্রযোজিত ‘লোকনায়ক কাঙ্গাল হরিনাথ’ ও ফখরুল আরেফিন প্রযোজিত ‘আলবদর’ প্রামাণ্যচিত্রটিও অংশগ্রহণ করবে।

অন্য দেশের বিভিন্ন জাতীয়, আঞ্চলিক ও আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে বাংলাদেশের অংশগ্রহণের বিষয়ে সুপারিশ গ্রহণের লক্ষ্যে গঠিত কমিটি সম্প্রতি অনুষ্ঠিত এক সভায় উপরোক্ত সিনেমাগুলো আন্তর্জাতিক উৎসবে অংশগ্রহণের বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করেছে। তথ্য মন্ত্রলায়ের অতিরিক্ত সচিব মো. হাফিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত ওই সভায় উপস্থিত ছিলেন তথ্যমন্ত্রণালয়ের যুগ্ম-সচিব (উন্নয়ন) এস এম হারুন-অর-রশীদ, যুগ্ম-সচিব (উন্নয়ন) মো. বজলুর রহমান, চলচ্চিত্র ব্যক্তিত্ব মোরশেদুল ইসলাম ও বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির মহাসচিব মুশফিকুর রহমান গুলজার।

সেই সঙ্গে এই উৎসবে প্রতিনিধি হিসেবে অংশ নেবেন- পরিচালক নাসির উদ্দিন ইউসুফ ও মোরশেদুল ইসলাম।  ১০-১৬ জুন তুরস্কের ইস্তাম্বুলে অনুষ্ঠিতব্য ফিল্ম ফেস্টিভ্যালে প্রতিনিধি হিসেবে অংশ নেবেন, তথ্য মন্ত্রণালয়ের যুগ্ম সচিব (উন্নয়ন) এসএম হারুন-অর-রশীদ ও পরিচালক মোরশেদুল ইসলাম।

এ বিষয়ে ইমপ্রেস টেলিফিল্ম থেকে বলা হয়েছে, “দুটি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ইমপ্রেস টেলিফিল্মের ৩টি সিনেমা অংশগ্রহণ করছে। এটি আমাদের জন্য খুবই আনন্দের বিষয়। আমাদের প্রযোজিত সিনেমা আন্তর্জাতিক উৎসবে অংশ নেবে এবং সিনেমা ৩টি সব দেশের দর্শকদের ভালো লাগবে বলে আমরা মনে করছি।”