‘বাজিরাও মাস্তানি’তে দীপিকা-ক্যাটরিনা!

দুজনই এইমুহর্তে আরেঅচিত বলিউডি অভিনেত্রী; এছাড়াও অভিনেতা রণবীর কাপুরের সঙ্গে দুজনেরই রয়েছে প্রণয়ঘটিত ‘গুজব’-এর ইতিহাস। দীপিকা পাড়–কোন এবং ক্যাটরিনা কাইফ- দুজনকেই এবার নিজের পরবর্তী সিনেমা ‘বাজিরাও মাস্তানি’-এর জন্য চাইছেন পরিচালক সঞ্জয় লীলা বনসালি। এনডিটিভি জানিয়েছে, সঞ্জয়ের এই প্রস্তাবে এখনো পর্যন্ত ইতিবাচক সাড়াই দিয়েছেন তারা।

সেঁজুতি শোণিমা নদী বিডিনিউজ টোয়েন্টি ফোরডটকমবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 April 2013, 03:20 AM
Updated : 16 April 2013, 03:20 AM

টাইমস অফ ইন্ডিয়ার তথ্য অনুযায়ী, সিনেমাটির অন্যতম দুই চরীত্র মাস্তানি এবং কাশিবাই-এর জন্য যথাক্রমে দীপিকা এবং ক্যাটকেই পছন্দ সঞ্জয়ের। এ ব্যাপারে সূত্র জানায়, ‘চলতি বছরের অক্টোবরে ‘রাম লীলা’র শুটিং শেষ হলেই ‘বাজিরাও মাস্তানি’র কাজ শুরু করবেন সঞ্জয়। শুটিং শুরু হবে ২০১৪ এর এপ্রিলে। এরমধ্যেই দীপিকা এবং ক্যাট এর সঙ্গে কথা বলেছেন তিনি; তারা এ ব্যাপারে যথেষ্ঠ আগ্রহও প্রকাশ করেছে সঞ্জয়ের কাছে।’

তবে, সিনেমাটির প্রধান পুরুষ চরীত্র- ‘বাজিরাও’ রূপে কে অভিনয় করছেন- তা ঠিক হয়নি এখনো। বলিউডবাসীরা প্রত্যাশা করছেন এই চরীত্রে রণবীর কাপুরকে দেখার! অনেকের মতে, এমনটি হলে যশ চোপড়া পরিচালিত রেখা-অমিতাভ বচ্চন-জয়া ভাদুড়ির বিখ্যাত সিনেমা ‘সিলসিলা’র নবতর একটি সংস্করণই হবে সঞ্জয়ের এই সিনেমাটি।

মজার ব্যাপার হলো, ‘বাজিরাও মাস্তানি’ সঞ্জয় লীলা বনসালির অনেক পুরোন একটি প্রজেক্ট। সিনেমাটি অনেক আগে তিনি তৈরী করতে চেয়েছিলেন সালমান খান এবং ঐশ্বরিয়া রাই বচ্চনকে কেন্দ্রীয় চরীত্রে রেখে। কিন্তু ঠিক ওই সময়েই সালমান-অ্যাশ এর প্রেমের সম্পর্কে চীড় ধরলে, তারা একত্রে কাজের ব্যাপারে অস্বীকৃতি জানান। পরবর্তীতে বেশ কয়েকবার সিনেমাটি নির্মানের ইচ্ছা ব্যাক্ত করলেও উপযুক্ত অভিনয়শিল্পী না পাওয়ায় বারবার পেছায় এটি নির্মানের পরিকল্পনা।