অজয়ের ঝুলিতে ৪ শ’কোটির চুক্তি

বলিউডি অভিনেতা অজয় দেবগান সম্প্রতি স্টার ইন্ডিয়ার সঙ্গে ৪ শ’কোটি রুপির চুক্তি স্বাক্ষর করেছেন। ওই চুক্তি অনুসারে ২০১৭ সাল পর্যন্ত মুক্তি প্রাপ্ত অজয়ের প্রতিটি বলিউডি সিনেমার স্যাটেলাইট রাইট থাকবে স্টার ইন্ডিয়ার দখলে। খবর টাইমস অফ ইন্ডিয়ার।

অদ্বিতী ডি কস্তা, প্রদায়ক, বিনোদন ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 March 2013, 10:29 AM
Updated : 6 March 2013, 10:30 AM

বলিউডি অভিনেতা সালমান খানের পর অজয়ই স্টার ইন্ডিয়ার সঙ্গে এমন বিশালের আকারের চুক্তি স্বাক্ষর করেছেন। বলিউডি খানদের বাইরে তার ঝুলিতেই রয়েছে দু’টি ১০০ কোটি রুপির সিনেমা।

এ চুক্তির মধ্যে ইতোমধ্যেই আসন্ন যে সিনেমাগুলো অন্তর্ভুক্ত করা হয়েছে সেগুলো হলো সাজিদ খান পরিচালিত রিমেক সিনেমা ‘হিম্মতওয়ালা’। সিনেমাটি প্রযোজনা করেছেন যৌথভাবে রনি ¯ুŒওয়ালা এবং ভিশু ভাগনানি। এরপর রয়েছে প্রভু দেবার অ্যাকশন সিনেমা ‘সত্যাগ্রহ’ এবং রোহিত শেট্টি পরিচালিত ‘সিংঘাম’ সিনেমার সিকুয়াল। এরই মধ্যে অজয়ের পুরানো ১৮টি সিনেমার স্যাটেলাইট রাইটও নিয়েছে স্টার ইন্ডিয়া। সেগুলোর মধ্যে রয়েছে ‘সিংঘাম’, ‘গোলমাল’ সিরিজ, ‘জামিন’ এবং ‘গঙ্গাজল’। পাঁচ বছরের জন্য চুক্তিতে কমপক্ষে নতুন ১০টি সিনেমার শর্ত দেওয়া হয়েছে।

অজয় বর্তমানে ভূপালে ‘সত্যাগ্রহ’ সিনেমার শুটিংয়ে ব্যস্ত সময় কাটাচ্ছেন। এ বিষয়ে তিনি বলেন, ‘বর্তমানে ব্যবসা বিষয়টি অনেকটাই খোলামেলা। আর সহজও বটে। প্রযোজকরা স্যাটেলাইট রাইটের উপর অনেকটাই নির্ভরশীল। আর তাই তাদের জন্য আমার এ চুক্তি সুবিধাজনক। তবে নিজের জন্যও একটি নির্দিষ্ট অংশ আলাদা করে রাখছি আমি।’

একটি সিনেমার যদি টিআরপি ২.৫ হয় তাহলেই ধরে নেওয়া হয় সিনেমাটি প্রিমিয়ারে লাভ জনক ব্যবসা করবে। আর সেখানে অজয়ের পর পর তিনটি সিনেমার টিআরপি ছিলো গড়ে ৬.২। ধারণা করা হচ্ছে বলিউডের ‘লায়ন কিং’ খ্যাত এ অভিনেতা টিভি পর্দায়ও রাজত্ব করতে যাচ্ছেন।