জোডির সন্তানদের বাবা মেল?

অস্কারজয়ী অভিনেত্রী জোডি ফস্টার এবং অভিনেতা মেল গিবসনের গভীর বন্ধুত্বের কথা হলিউডে সর্বজন স্বীকৃত।  সত্যিকারের বন্ধুর মতোই ওই দুই তারকা সবসময় একে অন্যের পাশে থাকেন।

জুলফিকার সাব্বির, প্রদায়ক, বিনোদন ডেস্ক বিডিনিউজ টোয়েন্টিফো রডটকমবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Jan 2013, 03:30 AM
Updated : 20 Jan 2013, 03:31 AM

তবে সম্প্রতি গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ডস এ আজীবন সম্মাননা পাওয়া জোডির বক্তব্যের জের ধরে এখন অনেকেই বলতে শুরু করেছেন, তাদের বন্ধুত্বের পেছনে রয়েছে কোনো গোপন রহস্য। এমনকি, নিউ ইয়র্ক পোস্ট-এর মতো প্রভাবশালী দৈনিকও এখন বলছে, জোডির দুই সন্তানের বাবা মেল- এমন তথ্যের আভাসও ওই বক্তব্য থেকে পেয়েছে তারা। খবর প্রেস ট্রাস্ট অফ ইন্ডিয়ার।

৭০ তম গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ডস-এ এবার আজীবন সম্মাননায় ভূষিত করা হয় দু’বারের অস্কারজয়ী জোডিকে। মঞ্চে পুরস্কার নেওয়ার পরের বক্তব্যে তিনি বলেন, সাধুপুরুষ না হলেও গিবসনকে দেখামাত্রই তিনি বুঝতে পেরেছিলেন, বাকী জীবনটা তারা দু’জন বন্ধু হয়েই কাটাবেন। এসময় তিনি আরো বলেন, ‘মেল গিবসন, তুমি জানো, তুমিই আমাকে বাঁচিয়েছো।’

অনুষ্ঠানটিতে জোডি উপস্থিত হয়েছিলেন তার দুই ছেলে চার্লস (১৪ বছর বয়সি), এবং কিট (১২ বছর বয়সি)কে সঙ্গে নিয়ে। ওই দুই শিশুর বাবা কে- তা এখনো পর্যন্ত প্রকাশ করেননি জোডি। সবাইকে নিয়ে জোডি সেদিন বসেছিলেন প্রিয় বন্ধু মেলের সঙ্গেই।

এর আগে জোডি ঘোষণা দিয়েছিলেন, ছেলেদের বয়স ২১ বছর হলে, তাদের বাবার নাম তিনি প্রকাশ করবেন। তখন ধারণা করা হয়েছিলো, তার প্রয়াত বন্ধু র‌্যান্ডি স্টোন হতে পারেন ওই বাচ্চাদের বাবা। কিন্তু জোডির গোল্ডেন গ্লোব বক্তব্যের পর থেকে এখন সবাই ধারণা করছেন র‌্যান্ডি নন, মেলই হলেন শিশুগুলোর বাবা। মজার ব্যাপার হলো, কিট এবং চার্লস- দু’জনের সঙ্গেই মেল-এর চেহারার কিছু মিল রয়েছে।

এছাড়াও, এরকম ধারণা পোষণকারীদের আরেকটি যুক্তি হলো, এখনও পর্যন্ত মেল-এর সবধরনের দুঃসময়ে জোডি নিঃস্বার্থভাবে পাশে ছিলেন। বিশেষ করে, সাবেক প্রেমিকা ওক্সানা গ্রিগোরিয়েভা যখন শারীরিক এবং মানসিক নির্যাতনের দায়ে মেল এর বিরুদ্ধে মামলা করেন- সেসময়ও জোডি তার পক্ষেই ছিলেন। সবমিলিয়ে অনেকেই এখন ধারণা করছেন, বন্ধুত্ব ছাড়াও জোডি এবং মেল এর মধ্যে আরও কিছু সম্পর্ক রয়েছে, যে জন্য সবসময় তারা একে অপরের পাশে থাকেন।