ভারতীয় সৈন্য হত্যা: ক্ষুব্ধ শাহরুখ

সম্প্রতি কাশ্মিরের ‘লাইন অফ কন্ট্রোল’ (এলওসি)-এ পাকিস্তানী সৈন্যদের হাতে দুই ভারতীয় সীমান্তরক্ষী হত্যার ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছেন বলিউডি অভিনেতা শাহরুখ খান। খবর জি নিউজ ব্যুরোর।

জুলফিকার সাব্বির, প্রদায়ক, বিনোদন ডেস্ক বিডিনিউ জটোয়েন্টিফো রডটকমবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Jan 2013, 03:32 AM
Updated : 15 Jan 2013, 03:32 AM

সংবাদমাধ্যমটির সঙ্গে এক সাক্ষাৎকারে শাহরুখ বলেন, ‘সীমান্তরক্ষা, খেলা এবং মানুষের সম্পর্ক- এইসব ব্যাপার রাজনীতি এবং যুদ্ধের আওতামুক্ত থাকা উচিত। আমি এসবের কোন কিছুতেই জড়াতে চাইনা, এসব সম্পর্কে আমার তেমন কোন জ্ঞানও নেই; কিন্তু তারপরও আমি বলবো, আমার, আপনার- আমাদের সবার উচিৎ সীমান্তরক্ষীদের সুরক্ষার ব্যাপারটি কিভাবে নিশ্চিত করা যায়, সে ব্যাপারে পদক্ষেপ নেওয়া।

শাহরুখ আরো বলেন, “আমি টিভিতে দেখলাম, ক্ষুব্ধ মানুষ বলছে, ‘এদের শিক্ষা দিতে হবে।’ এটা একেবারেই ভুল একটি কথা। এটা খুবই দুঃখজনক; সৈন্যদের বিনা কারণে মৃত্যুবরণ করা উচিত নয়, আবার বিনা কারণে তাদের কাউকে মারাও উচিত নয়। এটির প্রতিবাদ আমাদের শক্তভাবেই করতে হবে। আমাদের নিজেদেরকেই আগে ঠিক করে নিতে হবে যে, ভুল যেই করুক না কেন, তার শাস্তি হবে আইনানুগভাবেই। একজন ভারতীয় হিসেবে এই ঘটনায় আমি গভীরভাবে দুঃখিত।”

ভারতের জম্মু এবং কাশ্মিরের মেনধার সেক্টরে ৮ জানুয়ারি দু’জন ভারতীয় সীমান্তরক্ষীকে হত্যা করে পাকিস্তানি সৈন্যরা। এদের মধ্যে একজনের লাশ পাওয়া যায় মাথা কাটা অবস্থায়। এই ঘটনায় ভারতজুড়ে চলছে বিক্ষোভ।