আমির খানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি

ভারতের আদালত মঙ্গলবার অজামিনযোগ্য গ্রেফতারি পরোয়ানা জারি করেছে বলিউড অভিনেতা আমির খানের বিরুদ্ধে। এর আগে জাতীয় পতাকা অবমাননার অভিযোগে তার বিরুদ্ধে মামলা হয়েছিল। তখন আদালত তাকে হাজির হওয়ার নিদের্শ দিলেও নির্ধারিত সময়ে আমির খান আদালতে হাজিরা দিতে ব্যর্থ হন। আর তাই আদালত এই সিদ্ধান্ত নিয়েছে। খবর ভারতীয় ওয়েবসাইটের।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Oct 2007, 07:06 AM
Updated : 24 Oct 2007, 07:06 AM
অক্টোবর ২৪ (বিডিনিউজটুয়েন্টিফোরডটকম) -- ভারতের আদালত মঙ্গলবার অজামিনযোগ্য গ্রেফতারি পরোয়ানা জারি করেছে বলিউড অভিনেতা আমির খানের বিরুদ্ধে। এর আগে জাতীয় পতাকা অবমাননার অভিযোগে তার বিরুদ্ধে মামলা হয়েছিল। তখন আদালত তাকে হাজির হওয়ার নিদের্শ দিলেও নির্ধারিত সময়ে আমির খান আদালতে হাজিরা দিতে ব্যর্থ হন। আর তাই আদালত এই সিদ্ধান্ত নিয়েছে। খবর ভারতীয় ওয়েবসাইটের।
১৬ আগস্টে এক গাড়ির শো রুমের উদ্ধোধনের সময় জাতীয় পতাকাকে অসম্মান করার অভিযোগ আনা হয়েছিল আমির খানের বিরুদ্ধে। এবং সে সময় আমির খানসহ আরো তিনজনকে আদালতে হাজির হওয়ার নির্দেশ দেওয়া হয়। কিন্তু নির্ধারিত সময় পার হয়ে গেলেও তারা কেউ আদালতে উপস্থিত হননি। আর তাই এখন আদালত তাদের বিরুদ্ধে অজামিনযোগ্য গ্রেফতারি পরোয়ানা জারি করেছে।
আমির খানের বিরুদ্ধে ভারতের জাতীয় পতাকা অবমাননার অভিযোগ আনেন শৈলেন্দ্র শর্মা। তার অভিযোগের ভিত্তিতে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বি এস মুভেল ভারতের ন্যাশনাল অনার অ্যাক্ট অব ১৯৭১ এর ধারা দুই মোতাবেক এই পরোয়ানা জারি করেন। ৭ নভেম্বর তারিখ এই মামলার পরবর্তী শুনানী হবে।
গত মাসে আমির খান প্রধান অথিতি হিসেবে এক গাড়ির শোরুম উদ্বোধন করার সময় জাতীয় পতাকা উত্তোলন করেন। কিন্তু কর্তৃপক্ষের অবহেলার কারণে সুর্য অস্ত যাবার পরও পতাকা সেভাবেই ছিলো। এমনকী কর্তৃপক্ষকে এ ব্যাপারে জানানো হলেও তারা দায়সারাভাবে পতাকা নামিয়ে মাটিতে ফেলে রাখেন।
বিডিনিউজটুয়েন্টিফোরডটকম/এবি/এমআইআর/১৮৫৪ ঘ