পদ্মা ইসলামী লাইফ ইন্সুরেন্সকে ২০ লাখ টাকা জরিমানা

পদ্মা ইসলামী লাইফ ইন্সুরেন্স কোম্পানির মুখ্য নির্বাহী কর্মকর্তা নিয়োগে আইন লঙ্ঘন করায় পরিচালনা পর্ষদকে ২০ লাখ টাকা জরিমানা করেছে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 April 2015, 04:16 PM
Updated : 22 April 2015, 04:16 PM

জরিমানার অর্থ পরিচালনা পর্ষদের চেয়ারম্যানসহ ২০ পরিচালকের প্রত্যেককে ব্যক্তিগতভাবে এক লাখ টাকা করে পরিশোধ করতে হবে বলে আইডিআরএর এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

এতে বলা হয়েছে, সময়মতো জরিমানার অর্থ পরিশোধ না করলে প্রতিদিনের জন্য প্রত্যেককে পাঁচ হাজার টাকা জরিমানা করা হবে।

১ এপ্রিল আইডিআরএর চেয়ারম্যান এম শেফাক আহমেদের সভাপতিত্বে শুনানিতে পদ্মা ইসলামী লাইফের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান এ বি এম জাফর উল্লাহ ও পরিচালনা পর্ষদের সদস্য এ টি এম রফিক, আবু তাহের, নূরুল ইসলাম চৌধুরী এবং আবদুল মান্নান চৌধুরী উপস্থিত ছিলেন।

তারা কোনো সন্তোষজনক জবাব দিতে না পারায় জরিমানা করা হয় বলে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

“শুনানিতে বিস্তারিত পর্যালোচনা করে পদ্মা ইসলামী লাইফ ইন্স্যুরেন্সের পরিচালনা পর্ষদ কর্তৃক মুখ্য নির্বাহী কর্মকর্তা নিয়োগে কার্যকর ব্যবস্থা গ্রহণের ক্ষেত্রে দীর্ঘসূত্রিতা এবং অবহেলা প্রতীয়মান হয়, যা কোম্পানির শেয়ার এবং পলিসি হোল্ডারদের স্বার্থ সুরক্ষার জন্য উদ্বেগজনক বলেই প্রতীয়মান হয়।”

এই বীমা কোম্পানির মুখ্য নির্বাহী কর্মকর্তার পদটি ২০১৪ সালের ১৯ মার্চ থেকে শূন্য আছে। এক বছর পার হলেও মুখ্য নির্বাহী কর্মকর্তা নিয়োগ দেওয়া হয়নি। এজন্য আইডিআরএ বারবার তাগাদাও দিয়েছে।

পদ শুন্য হওয়ার পর তিন মাসের মধ্যে মুখ্য নির্বাহী কর্মকর্তা নিয়োগ দেওয়ার বাধ্যবাধকতা রয়েছে।