নার্সিং কলেজ প্রতিষ্ঠায় অনুদান দিল জনতা ব্যাংক

দেশে উন্নতমানের একটি নার্সিং কলেজ প্রতিষ্ঠায় ১০ কোটি টাকার অনুদান দিচ্ছে রাষ্ট্রীয় মালিকানাধীন জনতা ব্যাংক।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 August 2014, 02:20 PM
Updated : 25 August 2014, 02:20 PM

সোমবার ব্যাংকের প্রধান কার্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে বাংলাদেশ ডায়াবেটিক সমিতির সভাপতি এ কে আজাদ খানের হাতে অনুদানের প্রতীকি চেক তুলে দেন জনতা ব্যাংকের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান আবুল বারকাত ।

ব্যাংকটির সামাজিক দায়বদ্ধতা (সিএসআর) কর্মসূচির আওতায় অনুদানের অর্থ দেয়া এই প্রতিষ্ঠানটির নামকরণ করা হয়েছে ‘জনতা ব্যাংক-বারডেম ইব্রাহিম নার্সিং কলেজ’।

এর আগে নার্সিং কলেজ প্রতিষ্ঠার জন্য জনতা ব্যাংক ও বাংলাদেশ ডায়াবেটিক সমিতির মধ্যে এক সমঝোতা স্মারক স্বাক্ষর হয়। এতে ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক ইফতিখার-উজ-জামান ও বাংলাদেশ ডায়াবেটিক সমিতির মহাসচিব সাইফ উদ্দিন নিজ প্রতিষ্ঠানের পক্ষে স্বাক্ষর করেন।

এ সময় বারডেম জেনারেল হাসপাতালের মহাপরিচালক অধ্যাপক নাজমুন নাহার, বাংলাদেশ ডায়াবেটিক সমিতির যুগ্ম সাধারণ-সম্পাদক রশীদ-ই-মাহবুব, নার্সিং কলেজের অধ্যক্ষ আছিয়া বেগম, জনতা ব্যাংকের পরিচালকরা, ব্যাংকের ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক ওমর ফারুকসহ উভয় প্রতিষ্ঠানের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে আবুল বারকাত বলেন, “দেশে এখন তিনজন ডাক্তারের বিপরীতে একজন নার্স রয়েছেন। অথচ উন্নত দেশে এ অনুপাত সম্পূর্ণ বিপরীত। উন্নতমানের প্রশিক্ষিত নার্স তৈরি করা গেলে এ খাত থেকে বছরে এক হাজার কোটি ডলার বৈদেশিক মুদ্রা আয় করা সম্বব।

“সে লক্ষ্যকে সামনে নিয়ে এই নার্সিং কলেজ প্রতিষ্ঠায় অর্থায়নের সিদ্ধান্ত নিয়েছে জনতা ব্যাংক।”