হরতাল প্রত্যাহার চায় এফবিসিসিআই

জামায়াতে ইসলামীর ডাকা টানা ৪৮ ঘণ্টার হরতাল প্রত্যাহারের আহ্বান জানিয়েছে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Sept 2013, 03:16 PM
Updated : 17 Sept 2013, 03:16 PM

মঙ্গলবার রাতে ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) এক বিবৃবতিতে এ আহ্বান জানানো হয়।

কেন্দ্রীয় সহকারী সেক্রেটারি জেনারেল আব্দুল কাদের মোল্লার মৃত্যুদণ্ডের চূড়ান্ত রায়ের পর সারা দেশে ৪৮ ঘণ্টার হরতাল আহ্বান করেছে জামায়াতে ইসলামী।

এরপর এফবিসিসিআইয়ের বিবৃতিতে সার্বিক অর্থনৈতিক উন্নয়নের ধারা সমুন্নত রাখার স্বার্থে হরতাল প্রত্যাহারের আহ্বান জানানো হয়।

এতে বলা হয়, “ঘন ঘন হরতালের মতো ধ্বংসাত্মক কর্মসূচি এবং সংঘাত ও সংঘর্ষের যে রাজনৈতিক সংস্কৃতি সৃষ্টি হয়েছে তাতে দেশের অর্থনীতি চরম বিপর্যয়  এবং এক অনিশ্চয়তার দিকে যাচ্ছে।”

এফবিসিসিআই জানায়, গত কয়েক মাস ধরে বিশ্বের বিভিন্ন দেশের বিনিয়োগকারীরা বাংলাদেশ সফর করছেন এবং বর্তমানে রাশিয়ার একটি উচ্চ পর্যায়ের প্রতিনিধি দল বাংলাদেশে রয়েছেন।

এছাড়া গত প্রায় এক মাস হরতাল ও রাজনৈতিক সহিংসতা না থাকায় দেশের রপ্তানি ও অর্থনীতির প্রবৃদ্ধি ইতিবাচক পর্যায়ে রয়েছে।

 “এ অবস্থায় এই ধরনের  ধ্বংসাত্মক হরতাল কর্মসূচি অর্থনীতিকে বিপর্যস্ত করে তুলবে, যা ব্যবসায়ী সমাজসহ দেশের সাধারণ জনগণ কারোরই কাম্য নয়,” বলা হয় বিবৃতিতে।

রাজনৈতিক বিষয় রাজনৈতিকভাবে এবং বিচারাধীন বিষয়গুলো প্রচলিত আইনের ভিত্তিতে  সমাধানের জন্য সবার প্রতি আহ্বান জানান ব্যবসায়ী নেতারা।