বাজেট অধিবেশনে এনবিআরের হেল্প ডেস্ক

বাজেটে অধিবেশনে কর ও শুল্ক সংক্রান্ত তথ্য মন্ত্রী, জনপ্রতিনিধি, সাংবাদিক ও দর্শনার্থীদের জানাতে প্রথমবারের মতো হেল্প ডেস্ক চালু করছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 June 2016, 03:31 PM
Updated : 1 June 2016, 04:34 PM

বুধবার শুরু হয়েছে বাজেট অধিবেশন। এই অধিবেশনেই বৃহস্পতিবার ২০১৬-১৭ অর্থবছরের বাজেট প্রস্তাব পেশ করবেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

এনবিআরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বাজেট অধিবেশন উপলক্ষে ১ থেকে ৩০ জুন পর্যন্ত অধিবেশন চলাকালীন সময়ে হেল্প ডেস্ক খোলা থাকবে।

বাজেটে উত্থাপিত আয়কর, মূল্য সংযোজন কর এবং শুল্ক সংক্রান্ত বিভিন্ন প্রশ্নাবলীর বিধি মোতাবেক উত্তর দিতে এই ডেস্কে এনবিআরের আয়কর, মূসক ও শুল্ক অনুবিভাগের ৫৬ জন কর্মকর্তাকে নিয়োজিত করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, প্রতিদিন দুইজন করে কর্মকর্তা বাজেট অধিবেশনে উত্থাপিত আয়কর, মূসক ও শুল্ক সংক্রান্ত বিভিন্ন প্রশ্নের উত্তর প্রদানে মন্ত্রী, প্রতিমন্ত্রী, উপমন্ত্রী ও সংসদ সদস্যদেরকে সহায়তা করবেন।

পাশাপাশি জাতীয় সংসদ সচিবালয়ের কর্মকর্তা-কর্মচারী, দর্শনার্থী, সাংবাদিক ও অতিথিদেরকেও একই ধরনের সহায়তা দেওয়া হবে এই ডেস্ক থেকে।

এনবিআর চেয়ারম্যান মো. নজিবুর রহমান বলেন, বাজেট অধিবেশন চলাকালে মন্ত্রী, প্রতিমন্ত্রী, উপমন্ত্রী, সংসদ সদস্য, দর্শনার্থী, সাংবাদিক ও অতিথিদের বাজেটে উত্থাপিত আয়কর, মূসক ও শুল্ক বিষয়ে বিভিন্ন প্রশ্নের সহজ উত্তর দেওয়া হবে। সংশ্লিষ্ট আইন, বিধি-বিধান বিষয়ক সহায়তা করবে এই হেল্প ডেস্ক।