মিয়ানমারের বিরুদ্ধে কক্সবাজারে ‘মহাসমাবেশ’ করবে হেফাজত

মিয়ানমারে ‘গণহত্যা’ বন্ধ এবং রোহিঙ্গা শরণার্থীদের ফেরত নেওয়ার দাবিতে কক্সবাজারে মহাসমাবেশ করার ঘোষণা দিয়েছে হেফাজতে ইসলাম।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Sept 2017, 03:22 PM
Updated : 23 Sept 2017, 03:22 PM

শনিবার বিকালে হাটহাজারী মাদ্রাসায় বিভিন্ন অঞ্চলের ওলামাদের সঙ্গে হেফাজত নেতাদের বৈঠকে এ সিদ্ধান্ত হয়। আগামী ৬ অক্টোবর কক্সবাজার সদরে এই সমাবেশ হবে।

সভায় হেফাজতে ইসলামের আমির শাহ আহমদ শফী মিয়ানমারে মুসলমানদের ওপর ‘পৈশাচিক গণহত্যা’, নির্যাতন ও বিতাড়ন বন্ধ করে নাগরিক অধিকার ফিরিয়ে দেওয়ার আহ্বান জানান।

রোহিঙ্গাদের রক্ষায় রাখাইনে জাতিসংঘের শান্তিরক্ষী মোতায়েনের দাবি জানিয়ে তিনি বলেন, “মিয়ানমারের ওপর অর্থনৈতিক অবরোধ ও অস্ত্র নিষেধাজ্ঞা আরোপ করা বিশ্ব সংস্থা ও মুসলিম রাষ্ট্রগুলোর নৈতিক দায়িত্ব।

“আরাকানে জাতিসংঘের তত্ত্বাবধানে রোহিঙ্গা মুসলমানদের জন্য নিরাপত্তা জোন তৈরি করতে হবে। মিয়ানমারের সরকার ও সেনাবাহিনীর বর্বরতার বিরুদ্ধে বিশ্বনেতৃবৃন্দকে কঠোর সিদ্ধান্ত গ্রহণ করতে হবে।”

সভায় হেফাজতের মহাসচিব জুনায়েদ বাবুনগরী, ঢাকা মহানগর সভাপতি নূর হোসাইন কাসেমী, চট্টগ্রাম মহানগর সভাপতি হাফেজ তাজুল ইসলাম, কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা লোকমান হাকীম, মাওলানা জুনাইদ আল হাবিব, সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক ইসলামাবাদী, প্রচার সম্পাদক মাওলানা আনাস মাদানী প্রমুখ বক্তব্য রাখেন।