চট্টগ্রামে চালের বাজারে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে বাধা

বেশি দামে বিক্রি এবং চাল মজুদদারির বিরুদ্ধে নগরীর চাক্তাই চালপট্টিতে অভিযানে গিয়ে বাধার মুখে পড়েছে চট্টগ্রাম জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Sept 2017, 01:54 PM
Updated : 19 Sept 2017, 01:54 PM

মঙ্গলবার দুপুর থেকে বিকাল পর্যন্তেএ অভিযান চালানো হয়। চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দ মোরাদ আলী ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্ব দেন।

অভিযানে চাক্তাইয়ের আড়ত হাজী বদিউর রহমান অ্যান্ড সন্সের ব্যবস্থাপক দিদারুল আলমকে তিনমাসের কারাদণ্ড ও এক লাখ টাকা জরিমানা করা হয়। জরিমানা অনাদায়ে তাকে আরও একমাসের দণ্ড দেয় আদালত।

এছাড়া সরকারি কাজে বাধা দেওয়ায় তার সহযোগী জাহিদুল ইসলাম শাওনকে একমাসের দণ্ড দেওয়া হয়। 

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোরাদ আলী বলেন, “চাক্তাই চালপট্টিতে অভিযান চালাতে গেলে দাম বেশি নেওয়া ও অতিরিক্ত মজুদের কারণে বদিউর রহমান অ্যান্ড সন্সের ম্যানেজারকে আটক করে জেলা প্রশাসন কার্যালয়ে নিয়ে আসা হচ্ছিল।

“এসময় ব্যবসায়ী, শ্রমিক ও স্থানীয় কিছু লোক আদালতকে অবরুদ্ধ করে রাখে। বাধার মুখে আমরা চাল ব্যবসায়ী সমিতির কার্যালয়ে অবস্থান নিই। পরে অতিরিক্ত র‌্যাব ও পুলিশের সহায়তায় দিদার ও শাওনকে নিয়ে জেলা প্রশাসন কার্যালয়ে আসি।”

তিনি জানান, ৫০ কেজির এক বস্তা ২৮ ইরি চাল (মিনিকেট) ২৫৬৩ টাকা হলেও বদিউর রহমান অ্যান্ড সন্সে প্রায় দুইশ টাকা লাভে ২৭৬০ টাকায় বিক্রি করা হচ্ছিল।

চালের বাজারে জেলা প্রশাসনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।