সরকারকে ক্ষমতাচ্যুত করার চেষ্টায় বিএনপি: রেজাউল করিম

বিএনপি-জামায়াত ও ওয়ান ইলেভেনের ‘কুশীলবরা’ এক হয়ে বর্তমান সরকারকে ক্ষমতাচ্যুত করতে ‘নতুন করে ষড়যন্ত্র’ করছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক শ ম রেজাউল করিম।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 August 2017, 03:21 PM
Updated : 23 August 2017, 03:51 PM

বুধবার চট্টগ্রামে জাতীয় শোক দিবসের এক আলোচনায় তিনি বলেন, বিএনপি ও তার সহযোগীরা আদালতের রায়ের উপর ভর করে ঘোলা পানিতে মাছ শিকারের মতো রাজনীতির মাঠকেও উত্তপ্ত করে বর্তমান সরকারকে ক্ষমতাচ্যুত করার অপচেষ্টা চালাচ্ছে

চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতি মিলনায়তনে সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ, চট্টগ্রাম শাখা আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন রেজাউল করিম।

ওয়ান ইলেভেনের প্রেক্ষাপট আর বর্তমান পরিস্থিতি এক নয় বলে সতর্ক করে দিয়ে তিনি বলেন, “৭৫ এর ১৫ অগাস্ট যেভাবে হয়েছিল তারই ধারাবহিকতায় ২১ অগাস্ট শেখ হাসিনার ওপর গ্রেনেড হামলা হয়। বিএনপি জামায়াত ও ওয়ান ইলেভেনের কুশীলবরা নতুন করে ষড়যন্ত্র করছে।

“কিন্তু সে সময় আর এখনকার পরিস্থিতি এক নয়। শেখ হাসিনাকে সরানোর তাদের ষড়যন্ত্র দুঃস্বপ্নে পরিণত হবে।”

জেলা আইনজীবী সমিতির সভাপতি রতন কুমার রায়ের সভাপতিত্বে আলোচনায় প্রধান বক্তা ছিলেন বার কাউন্সিলের সদস্য ইব্রাহীম হোসেন চৌধুরী বাবুল।

অন্যদের মধ্যে সমিতির সাধারণ সম্পাদক আবু হানিফ, জেলার পিপি আ ক ম সিরাজুল ইসলাম, বিশেষ পিপি মেজবাহ উদ্দিন চৌধুরী, সাবেক জেলা পিপি আবুল হাশেম, জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক মনতোষ বড়ুয়া ও ইফতেখার সাইমুল চৌধুরী আলোচনায় অংশ নেন।