বিয়েতে ‘প্রেমিকের’ অস্বীকার, কিশোরীর আত্মহত্যা

‘প্রেমিক’ বিয়ে করতে অস্বীকার করায় চট্টগ্রামের এক কিশোরী ছাদ থেকে লাফিয়ে পড়ে আত্মহত্যা করেছে বলে পরিবার অভিযোগ করেছে।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 August 2017, 01:08 PM
Updated : 20 August 2017, 01:27 PM

রোববার সকালে নিজের বাসার ছাদ থেকে লাফিয়ে পড়ে গুরুতর আহত রুমা আক্তার (১৬) দুপুরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে (চমেক) মারা যান।

বাকলিয়া থানার কালামিয়া বাজারের দুলাল মিয়ার মেয়ে রুমা পূর্ব বাকলিয়া সিটি করপোরেশন বালিকা বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রী ছিলেন।

রুমার বাবা দুলাল মিয়া বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, শিহাব পারভেজ নামে প্রতিবেশী এক যুবক গত বুধবার দুপুরে রুমাকে ‘কৌশলে’ বাসা থেকে নিয়ে যায়। পরে রোববার সকালে রুমাকে ফেরত দিয়ে তাকে বিয়ে করতে অস্বীকৃতি জানান।

এতে রুমা ‘অপমাণিত’ হয়ে আত্মহত্যার পথ বেছে নেন বলে দাবি দুলাল মিয়ার।

তিনি আরও বলেন, “রুমা বাসা থেকে চলে যাওয়ার পর অনেক খোঁজাখুঁজি করে না পেয়ে আমরা থানায় একটি জিডি করেছিলাম। খবর পেয়ে আজ সকালে রুমাকে আনার জন্য আমি চট্টগ্রাম রেল স্টেশনে যাই। তখন সেখানে শিহাব ও তার বড় ভাই ছিল।

“রুমাকে আমি বুঝিয়ে বাসায় নিয়ে আসার জন্য অটোরিকশায় উঠালে শিহাব পেছন থেকে রুমাকে বিয়ে করবে না বলে চিৎকার করে জানায়। পরে রুমাকে বাসায় নিয়ে আসলে সে বাড়ির ছাদে উঠে লাফিয়ে পড়ে।”

বাকলিয়া থানার পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ কবীর হোসেন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “প্রেমের সম্পর্কে জড়িয়ে মেয়েটি প্রতিবেশী এক ছেলের সঙ্গে পালিয়ে গিয়েছিল বলে শুনেছি।”

ওই কিশোরীর পরিবারের পক্ষ থেকে সাধারণ ডায়েরি করার তথ্য জানিয়ে কবীর বলেন, “সকালে মেয়েটি বাসায় ফিরে আত্মহত্যা করে বলে তার পরিবার জানিয়েছে। এ ব্যাপারে আরও খোঁজখবর নেওয়া হচ্ছে।”