নানা আয়োজনে চট্টগ্রামে শোক দিবস পালিত

কোরান তেলাওয়াত, দোয়া, শোক শোভাযাত্রাসহ নানা আয়োজনে চট্টগ্রামে পালিত হয়েছে জাতীয় শোক দিবস।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 August 2017, 02:22 PM
Updated : 15 August 2017, 02:22 PM

মঙ্গলবার সকাল ৮টায় নগর ভবন চত্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন ও এক মিনিট নিরবতা পালনের মধ্য দিয়ে দিনের কর্মসূচির শুরু করেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন।

পরে নগর ভবনে এতিম সমাবেশ, কোরান খতম, মিলাদ মাহফিল ও বিশেষ মোনাজাত করা হয়।

সিটি করপোরেশনের আওতাধীন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহণে ‘শোকের শক্তিতে রুখব দুর্নীতি ও জঙ্গিবাদ’ শীর্ষক নগরীতে একটি মানবপ্রাচীর অনুষ্ঠিত হয়।

শোক শোভাযাত্রায় প্রধান অতিথির বক্তব্যে আ জ ম নাছির উদ্দিন বলেন, শোককে শক্তিতে পরিণত করে জাতির পিতার স্বপ্ন পূরণে শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যেতে হবে।

জাতির পিতার স্বপ্ন পূরণে কোনো ষড়যন্ত্র সফল হবে না মন্তব্য করে তিনি বলেন, সারাজীবন বাঙালি জাতির মুক্তির স্বপ্নে বিভোর ছিলেন বঙ্গবন্ধু। সে স্বপ্নকে সত্যি করে তুলতে হবে।

বঙ্গবন্ধুর ৪২তম শাহাদাত বার্ষিকী পালন করেছে চট্টগ্রাম বিভাগীয় কমিশনার কার্যালয় ও জেলা প্রশাসন।

সকালে নগরীর সার্কিট হাউজ থেকে একটি শোক শোভাযাত্রা নগরীর শিল্পকলায় গিয়ে শেষ হয়। এর নেতৃত্ব দেন বিভাগীয় কমিশনার রুহুল আমিন।

পরে শিল্পকলায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান বিভাগীয় কমিশনারসহ জেলা প্রশাসনের কর্মকর্তারা।

এছাড়া জেলা প্রশাসনের কর্মসূচির মধ্যে সব সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের জাতীয় পতাকা অর্ধনমিত, জমিয়তুল ফালাহতে মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়।

এছাড়া চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমি, শিশু একাডেমি, বিদ্যুৎ উন্নয়ন বোর্ড, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ, চট্টগ্রাম জেলা পুলিশ, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন, চট্টগ্রাম প্রেস ক্লাবসহ সরকারি-বেসরকারি সংস্থা নানা আয়োজনের মধ্য দিয়ে জাতীয় শোক দিবস পালন করে।