চট্টগ্রামে ইসলামী সমাজকল্যাণ পরিষদ উচ্ছেদের দাবি

সমাজকল্যাণের নামে জামায়াতে ইসলামী ও যুদ্ধাপরাধীদের পক্ষে কাজ করার অভিযোগে চট্টগ্রামের একটি প্রতিষ্ঠান উচ্ছেদের দাবি জানিয়েছে ছাত্রলীগ।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 August 2017, 04:45 PM
Updated : 13 August 2017, 04:45 PM

নগরীর চকবাজার প্যারেড কর্নারে অবস্থিত ইসলামী সমাজকল্যাণ পরিষদ কার্যালয়ের জমির ইজারার মেয়াদ শেষ হলেও প্রশাসন কোনো ব্যবস্থা না নেওয়ায় ক্ষোভ প্রকাশ ক্ষমতাসীন আওয়ামী লীগের ছাত্র সংগঠনের নেতারা।

রোববার ছাত্রলীগের চট্টগ্রাম কলেজ ও মহসিন কলেজ শাখার উদ্যোগে বিক্ষোভ মিছিল নিয়ে ওই প্রতিষ্ঠানের দরজায় তালা ঝুলিয়ে দেওয়া হয়।

চট্টগ্রাম কলেজের সামনে থেকে মিছিল নিয়ে চকবাজার প্যারেড কর্নারে ইসলামী সমাজ কল্যাণ পরিষদের কার্যালয়ের সামনে এসে সমাবেশ করেন ছাত্রলীগ নেতাকর্মীরা।

চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নুরুল আজিম রনি, কেন্দ্রীয় সদস্য রুমেল বড়ুয়া রাহুল এবং মহানগর কমিটির যুগ্ম-সম্পাদক জাকারিয়া দস্তগীর সমাবেশে বক্তব্য দেন।

জামায়াতের এ সহযোগী প্রতিষ্ঠানটির কার্যালয় উচ্ছেদে সাত দিনের সময় বেঁধে দেওয়া হয় সমাবেশ থেকে।

ছাত্রলীগ নেতা রনি বলেন, একাত্তরের মানবতাবিরোধী অপরাধে দণ্ডিত দেলাওয়ার হোসাইন সাঈদীর ওয়াজ মাহফিল হত এই ইসলামী সমাজকল্যাণ পরিষদের আয়োজনে।

“এখনও সামাজিক কার্যক্রমের আড়ালে নগরীর সবগুলো ওয়ার্ডে তারা মূলত জামায়াতে ইসলামীর কার্যক্রম বাস্তবায়ন করে। সরকারি জমি জামায়াত নিয়ন্ত্রিত সমাজকল্যাণ পরিষদ অবৈধভাবে তাদের নিরাপদ আশ্রয়স্থল হিসেবে ব্যবহার করে আসছে।”

ইজারা নেওয়া এ জমির ইজারার মেয়াদ উত্তীর্ণ হলেও জেলা প্রশাসন এখন পর্যন্ত তাদের উচ্ছেদ না করায় ক্ষোভ প্রকাশ করেন রনি।