ভারতীয় শিক্ষার্থী খুনে সহপাঠীর জবানবন্দি

চট্টগ্রামে ভারতীয় শিক্ষার্থী আতিফ শেখ খুনের ঘটনায় আদালতে জবানবন্দি দিয়েছেন তার এক স্বদেশি সহপাঠী।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 July 2017, 03:57 PM
Updated : 27 July 2017, 03:57 PM

নিরাজ গুরু নামে ওই যুবক এই ‘হত্যাকাণ্ডের বিষয়ে কিছুই জানেন না’ বলে জবানবন্দিতে উল্লেখ করেছেন বলে পুলিশ জানিয়েছে।

বৃহস্পতিবার চট্টগ্রামের মহানগর হাকিম মাসুদ পারভেজের আদালতে জবানবন্দি দেন নিরাজ।

মামলার তদন্তকারী সংস্থা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) এক কর্মকর্তা বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, দুই দিনের রিমান্ড শেষে আদালতে পাঠানো হলে নিরাজ গুরু জবানবন্দি দেন।

“তবে জবানবন্দিতে হত্যা সংক্রান্ত বিষয়ে কোনো কিছুতেই সে জড়িত নয় এবং জানে না বলে উল্লেখ করেছে। শুধু আতিফ শেখকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার ও পরে হাসপাতালে নিয়ে যাওয়ার কথা জবানবন্দিতে উল্লেখ করেছেন তিনি।”

গত ১৪ জুলাই গভীর রাতে রক্তাক্ত আতিফ (২৬)এবং তাদের আরেক স্বদেশি সহপাঠী মাইসন্যাম উইনসন সিংকে আহত অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান নিরাজ গুরু।

এরা তিনজনই নগরীর আকবর শাহ থানার আব্দুল হামিদ সড়কের ছয়তলা একটি ভবনের পঞ্চম তলার একটি ফ্ল্যাটে থাকতেন। বেসরকারি বিশ্ববিদ্যালয় ইউএসসিটিসিতে এমবিবিএস চতুর্থ বর্ষে পড়তেন তারা।

আতিফকে ধারাল অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করা হয়েছিল। ছেলে নিহতের খবরে বাংলাদেশে এসে আকবর শাহ থানায় একটি মামলা করেন আতিফের বাবা আব্দুল খালেক।

মামলায় সুনির্দিষ্ট কাউকে আসামি করা না হলেও আতিফের সহপাঠী উইনসন সিং ও নিরাজসহ ছয় ভারতীয় এবং দুই বাংলাদেশি শিক্ষার্থীকে সন্দেহের তালিকায় রাখা হয়।

এ হত্যাকাণ্ডে জড়িত অভিযোগে ১৯ জুলাই নিরাজ গুরুকে গ্রেপ্তার করে পুলিশ। এরপর আদালতের অনুমতিতে তাকে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডে নেওয়া হয়।

এ হত্যাকাণ্ডে গ্রেপ্তার অপর ভারতীয় শিক্ষার্থী উইনসন সিংকে জিজ্ঞাসাবাদ চলছে বলে জানান ওই পিবিআই কর্মকর্তা।